ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জমি দখলের চেষ্টা

তিন নারীকে গাছে বেঁধে বাড়ি ভাঙচুর

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
🕐 ৩:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

পিরোজপুরের মঠবাড়িয়ার পশ্চিম পাতাকাটা গ্রামে গতকাল মঙ্গলবার সকালে প্রকাশ্য দিবালোকে বৃদ্ধাসহ তিন নারীকে গাছের সঙ্গে বেঁধে বসতঘর গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ সাইদ ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা। এ সময় দেড় শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসীদের দেশীয় অস্ত্রের তাণ্ডবে এলাকায় ভীতি ছড়িয়ে পড়ে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রুহুল ও ইয়াসিনকে আটক করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার পশ্চিম পাতাকাটা গ্রামের আলতাফ মৃধা তার পৈত্রিক সম্পত্তিতে বসতঘর উঠিয়ে প্রায় ৩০ বছর ধরে বসবাস করে আসছিল। গত ৮-৯ বছর ধরে একই বাড়ির সাইদ মৃধা আলতাফের সীমানার মধ্যে জমি পাবে বলে দাবি করে আসছে।

এ ঘটনায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও থানায় সালিশ ব্যবস্থা চলমান আছে। স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন জানান, সালিশ ব্যবস্থা চলমান থাকার পরেও সাইদ মৃধা ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে বসতঘরটি গুড়িয়ে দেয়। যা অমানবিক। সন্ত্রাসীদের আঘাতে আহত বৃদ্ধা নূরুন্নাহার জানান, বসতঘর ভাঙচুরের সময় ঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালঙ্কার, জমির দলিলপত্র, পাসপোর্ট ও মালামাল লুট করে নিয়ে যায়।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) আ. হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 
Electronic Paper