ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১১ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জেএমবি নেতার মৃত্যুর সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকের ওপর হামলা

জনি সরকার, জয়পুরহাট
🕐 ১:৫৯ অপরাহ্ণ, মে ১৮, ২০২৪

জেএমবি নেতার মৃত্যুর সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকের ওপর হামলা

জয়পুরহাটে জেএমবির সাজাপ্রাপ্ত নেতা মন্তেজার রহমানের লাশ ও লাশ দাফনের খবর সংগ্রহ করতে গেলে যমুনা টিভির সিনিয়র রিপোর্টার আব্দুল আলীমের উপর হামলা ও হত্যার হুমকি দেয়া হয়। এবিষয়ে শুক্রবার বিকেলে ক্ষেতলাল থানায় জিডি করা হয়েছে।

 

জিডি সূত্রে জানা গেছে, ২০০৬ সালে পুলিশের উপর জেএমবির হামলার ঘটনায় আসামি হয়ে ২০০৭ সাল থেকে কারাগারে থাকা মন্তেজার মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় বগুড়ায় মারা যান। গত বুধবার (১৫ মে) বিকেলে তার লাশ বাড়িতে আনা হলে উৎসুক জনতা ভিড় করে। সেখানে যমুনা টিভির রিপোর্টার আব্দুল আলীম ও নাগরিক টিভির প্রতিনিধি মাহফুজার রহমান সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের বাধা দেয়া হয় এবং যমুনা টিভির সিনিয়র রিপোর্টার আব্দুল আলীম পরিচয় দেয়ার পরেও তার উপর আক্রমণ করে। এসময় কয়েকজন তাকে হত্যার হুমকি দেয়। এঘটনায় ওই রিপোর্টার ক্ষেতলাল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ক্ষেতলাল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমায়েদুল জাহেদী বলেন, সাংবাদিককে হত্যা ও হুমকির জিডি গ্রহণ করা হয়েছে। ঘটনা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মন্তেজার জেএমবির শীর্ষ নেতা শায়খ আ. রহমান ও বাংলা ভাইয়ের অন্যতম সহযোগী ছিলেন। ২০০৬ সালে পুলিশের উপর হামলার ঘটনায় সে এতদিন জেলে ছিল।

 
Electronic Paper