ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাহেরচরে নাকাল ব্যবসায়ীরা

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
🕐 ১:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

একটু বৃষ্টি হলেই ভোগান্তি। অলিগলিতে পানি জমে যায়। কাদা-পানিতে নাকাল হয়ে থাকে। ময়লা-আবর্জনা পচে দুর্গন্ধে দুর্ভিসহ অবস্থা। এতে বেচাকেনা হয় মন্দা, ব্যবসায়ীদের কপালে পড়ে হাত। এমন অব্যবস্থাপনার মধ্যেই চলছে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত বাহেরচরের সাপ্তাহিক হাট। কিন্তু নিয়মিত খাজনা দিলেও হাটের উন্নয়ন না হওয়ায় ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

হাটের অব্যবস্থাপনার কারণে গত বৃহস্পতিবার দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীরা। পূর্ব ঘোষণা ছাড়াই সকাল থেকে রাত পর্যন্ত দোকানপাট নিয়ে না বসে এ ধর্মঘট পালন করেন তারা।

বিক্ষুব্ধ ব্যবসায়ীদের দাবি, দীর্ঘদিন ধরে বাহেরচর হাটের বেহাল অবস্থা। কিন্তু প্রতিকারের উদ্যোগ নেওয়া হচ্ছে না। বাহেরচর সাপ্তাহিক হাট ব্যবসায়ী কমিটির সভাপতি মোস্তফা মিয়া জানান, অব্যবস্থাপনা এবং তদারকি না থাকায় হাটে কাদাপানি আর ময়লা-আবর্জনার নাকাল হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে পানি নিষ্কাশনের ড্রেনের ব্যবস্থা না করায় সামান্য বৃষ্টি হলে হাটের মধ্যে পানি জমে যায়। সরকারিভাবে প্রতি বছর ইজারা দেওয়া হলেও পানি নিষ্কাশনের ব্যবস্থা এবং ময়লা-আবর্জনা পরিষ্কার করার উদ্যোগ নেওয়া হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, বাহেরচর সাপ্তাহিক হাটের ব্যবসায়ীরা দোকানপাট না খুলে ধর্মঘট করার বিষয়টি শুনেছি। এ বিষয়ে বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।

 
Electronic Paper