সিরাজগঞ্জে হাসপাতাল-ক্লিনিকে অভিযান: এক হাসপাতাল বন্ধের নির্দেশ

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে হাসপাতাল-ক্লিনিকে অভিযান: এক হাসপাতাল বন্ধের নির্দেশ

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ 
🕐 ৯:৫০ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

সিরাজগঞ্জে হাসপাতাল-ক্লিনিকে অভিযান: এক হাসপাতাল বন্ধের নির্দেশ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার একটি হাসপাতালসহ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছেন কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল। এ সময় ফারুক আল নাসির ওয়েলফেয়ার হাসপাতাল বন্ধের নির্দেশ দেন। 

শনিবার (২৮মে) দুপুরে তিনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের সামনে অবস্থিত যমুনা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, আলফা ডায়াগনস্টিক সেন্টার, উপজেলা সদরে অবস্থিত কাজিপুর ডায়াগনস্টিক সেন্টার এবং সোনামুখীতে নিউ হেলথ কেয়ার ক্লিনিক ও ফারুক আল নাসির ওয়েলফেয়ার হাসপাতালে অভিযান পরিচালনা করেন।
 
এ সময় তিনি সরকারের নির্দেশনা অনুযায়ী যমুনা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে স্বাস্থ্য কমপ্লেক্সের দুইশ গজের বাইরে সরানোর জন্যে এক মাসের সময় দেন। এছাড়া অন্য ডায়াগনস্টিক সেন্টারগুলোকে সরকারী বিধি মেনে চলার পরামর্শ দেন। 
 
এ সময় সোনামুখী ফারুক আল নাসির ওয়েলফেয়ার হাসপাতালটির কাগজপত্র অনুযায়ী লোকবল এবং প্যাথলজির কোন প্রশিক্ষিত টেকনিশিয়ান না থাকায় হাসপাতালটি বন্ধের নির্দেশ দেন। 
 
অভিযানকালে উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ জাকারিয়াসহ কাজিপুর থানার পুলিশ ফোর্স। 
 
কাজিপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন বলেন, সরকারী নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে ক্লিনিকগুলোকে বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 
 
Electronic Paper