ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইনজুরি কাটিয়ে উঠছেন মাশরাফি

খোলা কাগজ ডেস্ক
🕐 ৪:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

অনুশীলন শুরু করলেও আগামী মাসের দ্বিতীয় সপ্তাহের আগে পুরোদমে বোলিং করতে পারছেন না মাশরাফি। সেক্ষেত্রে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ম্যাশের খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ। জানিয়েছেন বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম খান। তবে ইনজুরি কাটিয়ে ম্যাশের ফিটনেসের দ্রুত উন্নতিতেও সন্তুষ্ট ফিজিও।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, যেন তারার হাট। সাকিব-তামিম-মুশফিক-রিয়াদ। কে নেই সেখানে। তবে লোকচক্ষুর আড়ালে মাশরাফি। কিন্তু কোথায় আছেন মাশরাফি?

গত ১৫ অক্টোবরে একক অনুশীলনের সময় পুরনো সেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পরেন ম্যাশ। এরপর থেকেই মাঠের বাইরে টাইগারদের এই সাবেক অধিনায়ক। আছেন বিসিবির রিহ্যাব প্রক্রিয়ার মধ্যেই। ম্যাশকে দেখভাল করছেন বিসিবির মেডিকেল টিম। সেখান থেকেই এল সুখবর। দ্রুতই নাকি উন্নতি হচ্ছে মাশরাফির। ইতোমধ্যে শুরুও করে দিয়েছেন অনুশীলন। তবে পূর্ণ রিদম ফিরে পেতে লাগবে আরও কিছুদিন।

বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, যথেষ্ট ভালো আছেন মাশরাফি। আগের চেয়ে উন্নতি হয়েছে। তবে আরো কিছুদিন অপেক্ষায় থাকতে হবে। আরো কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় আছে।

গুঞ্জন ছিল চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাশরাফিকে স্কোয়াডে পেতে নাকি যোগাযোগ করেছিল একাধিক দল। বাকি ছিল শুধু সুস্থতার অপেক্ষা। তবে বাস্তবতার আলোকে আসর চলাকালীন ম্যাশের পূর্ণ সুস্থতার সম্ভাবনা ক্ষীণই দেখছেন এই বিসিবি ফিজিও।

১৯ ডিসেম্বর পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। এরপরই ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবে টিম টাইগার্স। টি-টোয়েন্টিকে আগেই গুডবাই বলে দেয়া মাশরাফি, থাকবেন তো ওয়ানডে স্কোয়াডে? সুস্থতার সঙ্গে যেখানে ম্যাশকে নিতে হবে, পারফর্মেন্স প্রমাণের চ্যালেঞ্জও।

 
Electronic Paper