ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অন্ধ হাসি পেলেন সাদাছড়ি, পাবেন বাড়িও

যশোর প্রতিনিধি
🕐 ৯:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

অন্ধ হাসি পেলেন সাদাছড়ি, পাবেন বাড়িও

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক অনেক সময় বিরক্তি, নানা অসঙ্গতিসহ অনেক সময় সমস্যা সৃষ্টি করলেও কিছু সময় তা কল্যাণও বয়ে আনে।

ফেসবুকের বদৌলতে অনেকের অনেক সমস্যারও সমাধান হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান জানিয়েছেন, অসহায় অন্ধ হাসি বেগমকে একটি বাড়িও বানিয়ে দেওয়া হবে। তাকে ভিজিডি কার্ড প্রদানের কথাও জানান তিনি।

এবার ফেসবুকের বদৌলতে গত বুধবার বিকালে যশোরের ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান হাসি বেগম (৫৫) নামে অন্ধ অসহায় এক মহিলাকে দিয়েছেন সাদাছড়ি, শীতের কাপড় ও কম্বল। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্বাস দিয়েছেন বাড়ি ও ভিজিডি কার্ড করে দেওয়ার।

হাসি বেগম উপজেলার নাভারণ ইউনিয়নের কলাগাছী গ্রামের মৃত পান্না হোসেনের স্ত্রী। এক চোখ অন্ধ আরেক চোখে সামান্য ঝাপসা দেখেন তিনি। একমাত্র পুত্রও নিরুদ্দেশ। ভিক্ষাবৃত্তির জন্য যাত্রাপথে তার ভরসা একটি বাঁশের কঞ্চির লাঠি। থাকেন অন্যের পরিত্যক্ত একটি ঘরে।

এসব নিয়ে দুইদিন আগে সাংবাদিক রেজয়ানুল হক বাপ্পি তাঁর ফেসবুক ওয়ালে অসহায় হাসির দিকে হাত বাড়ানোর সহযোগিতা কামনা করে একটি পোস্ট করেন। বিষয়টি প্রশাসনের নজরে আসে।

গত বুধবার বিকেলে হাসি বেগমকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান তাঁর বাসভবনে ডেকে এনে পথচলার জন্য একটি সাদাছড়ি, শীতের কাপড় ও কম্বল দিয়েছেন।

 

 

 
Electronic Paper