ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কয়েক কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে প্রতারক

যশোর প্রতিনিধি
🕐 ৭:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

কয়েক কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে প্রতারক

যশোর থেকে দেবু দত্ত নামে এক প্রতারক কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে রাতের আঁধারে পালিয়ে গেছে। মোটা অংকের টাকা লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে তিনি এসব টাকা হাতিয়ে নিয়ে গেছেন। বর্তমানে ওই প্রতারক বৃহত্তর ফরিদপুর অঞ্চলে বসবাস করছে বলে বিশ^স্ত সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, যশোর শহরের বেজপাড়া নলডাঙ্গা রোড এলাকার বাসিন্দা কার্তিক দত্তের ছেলে দেবু দত্ত শহরতলী খয়েরতলা বাজারের স্বর্ণ ব্যবসায়ী ছিলেন।

ব্যবসার সূত্র ধরে ওই এলাকার ব্যবসায়ী, চাকরিজীবীদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন। এ সম্পর্কের সূত্র ধরে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা ধার নেন। কাউকে কাউকে দোকান বিক্রি করার কথা বলেও টাকা হাতান। আর এভাবে দেবু দত্ত কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। পরে রাতের আঁধারে দেবু দত্ত পালিয়ে গেছেন।

সূত্র জানায়, শহরতলী নূরপুর গ্রামের বাসিন্দা মকবুল হোসেনের কাছ থেকে ১১ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছেন। শুধু মকবুলই নয় এরকম অন্তত ২৫ থেকে ৩০ জনের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে চলে গেছেন। বর্তমানের টাকা খোয়েই অনেকে পথে বসার উপক্রম হয়েছে। অনেকেই টাকা ফিরে পেতে আইনের আশ্রয় নিয়েছেন। কেউ কেউ যশোর কোতয়ালি থানায় সাধারণ ডায়েরি করেছেন। অনেকে আদালতে মামলাও করেছেন।

মকবুল হোসেন বলেন, হিন্দু মানুষ বলে আইনের জোরালো পদক্ষেপও নিতে পারছি না। টাকা ফেরত পাওয়ার আশায় যশোর কোতয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি ও আদালতে মামলা করেছি।

 

 
Electronic Paper