ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইবিতে ক্যারিয়ার বিষয়ক কাউন্সেলিং

ইবি প্রতিনিধি
🕐 ৭:২৯ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

ইবিতে ক্যারিয়ার বিষয়ক কাউন্সেলিং

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্যারিয়ার বিষয়ক কাউন্সেলিং অনুষ্ঠিত হয়েছে।

আল হাদিস বিভাগের আয়োজনে মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা ১২টায় বিভাগের সভাকক্ষে এর আয়োজন করা হয়। এতে বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিভাগের অধ্যপক ড. ময়নুল হক। প্রধান আলোচক ছিলেন গভর্নমেন্ট টিচার্স ট্রেনিং কলেজ কুমিল্লার সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাসেম।

প্রধান আলোচকের বক্তৃতায় ড. আবুল কাসেম বলেন, ‘মানুষের জীবনে সবথেকে মূল্যবান বস্তু হচ্ছে মস্তিষ্ক। মস্তিষ্কের ব্যবহারে যে যতটা পারঙ্গম, পৃথিবীতে সে ততটা সফল। পৃথিবীতে সফলভাবে টিকে থাকতে হলে আমাদেরকে যুগের সাথে আপডেট থাকতে হবে। শুধু মুখস্থবিদ্যার উপর নির্ভরশীল না হয়ে বাস্তবতার সাথে মিলিয়ে পড়াশোনার অভ্যাস গড়ে তুলতে হবে।’

বিভাগটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, ‘বর্তমান সময়ে উচ্চশিক্ষিত বেকারের সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। ফলে শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ জীবন নিয়ে হতাশায় ভোগে। শিক্ষার্থীদের এই হতাশাবোধ থেকে মুক্তি দিতে আমরা এই ক্যারিয়ার কাউন্সেলিংয়ের আয়োজন ।

 
Electronic Paper