ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাবির লেক থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

এসএইচ জাহিদ, শাবি
🕐 ৩:৩১ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

শাবির লেক থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেক এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত শ্রমিকের নাম আলমগীর মিয়া (৩৫)। তিনি নগরীর বিমানবন্দর থানার লাখাউরা বড় বাড়ীর মৃত বারিক মিয়ার ছেলে।

বুধবার (১৫ মে) দুপুর আড়াইটার দিকে লাশটি উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

প্রক্টর বলেন, নিহত শ্রমিক ফুডকোর্টের পাশের লেকের কাজ করছিল। সেখানে বিদ্যুতের তারের লাইন রয়েছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শকে তার মৃত্যু হতে পারে।

লাশ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে বলে জানান প্রক্টর।

ফুডকোর্ট অবস্থিত দোকানের এক কর্মচারী জানান, বেলা সাড়ে ১২টার দিকে তার দোকান থেকে খাবার পানি নিয়েছিলেন আলমগীর। লেকে সে কাজ করছিল। হঠাৎ বেলা একটার দিকে লেকে ওই শ্রমিকের লাশ ভাসতে দেখেন তিনি।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ লেক ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় তিনি বলেন, নিহতের শ্রমিকের পরিবারকে সহযোগিতা করা হবে। এছাড়া এ ঘটনার তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের পুর পরিবেশ কৌশল বিভাগের অধ্যাপক ড. মুশতাক আহমেদকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শ্রমিকের মৃত্যুতে তদারকির কোনো অভাব ছিল না কিনা-এমন প্রশ্নে উপাচার্য বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনের মাধ্যমে আমরা এ ব্যাপারে ব্যবস্থা নিব।

 
Electronic Paper