ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বশেমুরবিপ্রবি কৃষি বিভাগের সভাপতি ড. নাজমুল হক

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
🕐 ৭:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২

বশেমুরবিপ্রবি কৃষি বিভাগের সভাপতি ড. নাজমুল হক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের সভাপতি হিসাবে নিয়োগ পেয়েছেন সহকারি অধ্যাপক ড. মোঃ নাজমুল হক শাহীন।

 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: মোরাদ হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে তথ্যটি নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়, অত্র বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সহকারি অধ্যাপক ড. মোঃ নাজমুল হক শাহীন কে বিশ্ববিদ্যালয় ২০০১ এর ২৫(৩) ধারা মোতাবেক পরবর্তী ৩(তিন) বছরের জন্য কৃষি বিভাগের চেয়ারম্যান হিসাবে নিয়োগ করা হলো।

নবনিযুক্ত চেয়ারম্যান ড.মোঃ নাজমুল হক শাহীন বলেন, প্রথমত আমাদের বিভাগের উদ্দেশ্য শিক্ষার্থীর মান উন্নয়ন করা। দ্বিতীয়ত, ছাত্রদের ক্লাস ও ব্যবহারিক ক্লাসরুম এগুলো রি-লোকেশন করা। এছাড়াও ছাত্রদের সাথে একাডেমিক কোনো প্রকার অনিয়ম যেন না হয় সেদিকেই আমাদের দৃষ্টি এবং সকলের মাঝে ভালো একটি সম্পর্ক তৈরি করা।

পূর্বে মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ মোরাদ হোসেন স্বাক্ষরিত কৃষি বিভাগের সহকারি অধ্যাপক ড. জিলহাস আহমেদ জুয়েলকে বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ২৫(৩) ধারা মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কৃষি বিভাগের চেয়ারম্যান হিসাবে নিয়োগের অফিস আদেশ প্রদান করা হয়।

পরবর্তীতে কর্মবিরতি ঘোষণা দিয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহাবুব বরাবর সভাপতি নিয়োগ আইন উপেক্ষা করে হয়েছে প্রসঙ্গে লিখিত প্রদান করেন একই বিভাগের ১০জন শিক্ষক এবং শিক্ষকদের জ্যেষ্ঠতা বিবেচনায় চেয়ারম্যান নিয়োগ পুনরায় বিবেচনায় নিতে আবেদন জানান তারা। এরই প্রেক্ষিতে পূর্ববর্তী অফিস আদেশের পত্রখানি পূর্ববর্তী একই স্মারক পত্রের উপর প্রতিস্থাপিত হয়েছে মর্মে জানানো হয়।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন জানান, ‘গতকালকের প্রথম চিঠিটা (সহকারি অধ্যাপক ড. জিলহাস আহমেদ জুয়েলকে সভাপতির অফিস আদেশ) ভ্যালিড নেই। আজকে ২৮সেপ্টেম্বর নাজমুল হক শাহীনকে সভাপতি করে নতুন নোটিশটি প্রকাশিত হয়েছে। যেহেতু একই স্বারকের ওপরে প্রতিস্থাপিত করা হবে তাই গতকালের ডেটে এটি করা হয়েছে।’

উল্লেখ্য, বিভাগে কোন অধ্যাপক/সহযোগী অধ্যাপক নিয়োগ হলে অত্র বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত আইন ২০০১ মোতাবেক তাদের মধ্য থেকে জ্যেষ্ঠতম ব্যক্তি বিভাগের চেয়ারম্যান নিযুক্ত হবেন।

 
Electronic Paper