ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইবিতে গ্রীন ভয়েসের পরিচ্ছন্নতা অভিযান

ইবি প্রতিনিধি
🕐 ৫:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২২

ইবিতে গ্রীন ভয়েসের পরিচ্ছন্নতা অভিযান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পলিথিন মুক্তকরণ ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীন ভয়েস।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ৯ টা থেকে প্রায় ৪ ঘণ্টাব্যাপী ‘আমার ক্যাম্পাস, আমি পরিষ্কার রাখবো’ শ্লোগানকে সামনে রেখে এ পরিচ্ছন্নতা অভিযান চালায় সংগঠনটির অর্ধশতাধিক সেচ্ছাসেবী।

গ্রীন ভয়েসের সভাপতি মোখলেসুর রহমান সুইটের নেতৃত্বে ৫টি দলে বিভক্ত হয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, শহীদ মিনার ও স্মৃতিসৌধ এলাকা, ডায়না চত্বর, ঝাল চত্বরসহ পুরো ক্যাম্পাস থেকে পলিথিন,প্লাস্টিক প্রভৃতি ময়লা আবর্জনা সংগ্রহ করেন তারা। অভিযান শেষে প্রায় ৫০ বস্তা আবর্জনা সংগ্রহ করে তা নির্দিষ্ট স্থানে ফেলা হয়।

গ্রীন ভয়েসের সভাপতি মোখলেসুর রহমান সুইট বলেন, ‘আমরা প্রতিনিয়ত যত্রতত্র পলিথিন ফেলে পরিবেশ দূষণ করছি। আমাদের ইবি ক্যাম্পাসও পলিথিনের ভাগাড়ে পরিণত হয়েছে। তাই আমরা গ্রীন ভয়েসের উদ্যোগে ক্যাম্পাসে পলিথিন মুক্তকরণ ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছি। ভবিষ্যতেও এ কর্মসূচি অব্যাহত থাকবে। যেকোনো মূল্যে ক্যাম্পাসকে পরিচ্ছন্ন ও পলিথিন মুক্ত করাই আমাদের উদেশ্য।

 
Electronic Paper