ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবন্তিকার মৃত্যুর তদন্তে প্রক্টরের সংশ্লিষ্টতার তথ্য চেয়ে আহবান

আল শাহরিয়া, জবি
🕐 ৪:০৮ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২৪

অবন্তিকার মৃত্যুর তদন্তে প্রক্টরের সংশ্লিষ্টতার তথ্য চেয়ে আহবান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু তদন্তের জন্য অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলামের সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রমাণাদি চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তদন্ত কমিটি।

সোমবার (১৮ মার্চ) তদন্ত কমিটির আহবায়কের আদেশক্রমে কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক দ্বীন ইসলামের সংশ্লিষ্টতার বিষয়টি তদন্ত পূর্বক প্রতিবেদন পেশ করার জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠ তদন্তের স্বার্থে প্রকৃত ঘটনা বিষয়ে তথ্য ও উপযুক্ত প্রমাণাদি প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কারো নিকট কোন তথ্য ও উপযুক্ত প্রমাণাদি থাকলে তা আগামী ২০ মার্চের মধ্যে গঠিত তদন্ত কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. জাকির হোসেনের নিকট জামা প্রদান করে তদন্তে সহযোগিতা করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

প্রসঙ্গত, গত শুক্রবার ফেসবুকে পোস্ট দিয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী ফাইরুজ অবন্তিকা। এতে তিনি তার সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেনকে আহ্বায়ক করে ৫ সদস্যবিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়।

 
Electronic Paper