ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নালিতাবাড়ীতে কৃষকদের মাঝে আমন বীজধান বিতরণ

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি
🕐 ৬:০৬ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০২৪

নালিতাবাড়ীতে কৃষকদের মাঝে আমন বীজধান বিতরণ

শেরপুরের নালিতাবাড়ীতে কৃষকদের মাঝে আমন ধানের বীজ বিতরণ করেছে জাতীয় কৃষক সমিতি শেরপুর জেলা শাখা। বুধবার (৩ জুলাই) সকালে উপজেলার পৌরশহরের আড়াইআনী বাজারের জেবা প্লাজায় জাতীয় কৃষক সমিতির কার্যালয়ে এই বীজ বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি শেরপুর জেলার সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। এতে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মানিক।

এ সময় প্রধান অতিথি বলেন, বন্যার পরে কৃষকদের সবচেয়ে বেশি প্রয়োজন হবে ধানবীজের। এজন্য কৃষক নেতৃবৃন্দকে বন্যাদূর্গত কৃষকদের পাশে দাঁড়াতে হবে। বীজতলা তৈরি করতে অধিকসংখ্যক কৃষকদের মাঝে এই সহায়তা পৌঁছে দিতে হবে। তিনি আরো বলেন, বন্যা পরবর্তী সময়ে ধান উৎপাদনে যাতে কোন সমস্যা না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় কৃষক সমিতির প্রচার সম্পাদক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও শেরপুর জেলার ইনচার্জ মোস্তফা আলমগীর রতন বলেন, বন্যা পরর্বতী সময়ে কৃষকদের বীজ ও সারের চাহিদা মেটাতে কৃষকদের সংগঠিত হওয়া ছাড়া আর কোন বিকল্প নেই। সেজন্য কৃষকদের সংগঠিত হতে হবে।

পরে জেলার ১০০ জন কৃষক-কৃষাণীর মাঝে চলমান আমন ধানের হাইব্রিড বীজ বিতরণ করা হয়। এসময় ওয়ার্কার্স পার্টির নেতা সুলতান মিয়া, যুব মৈত্রী নেতা রাজু আহমেদ, নারীনেত্রী ছফুরা খাতুন ও রীতা রাণী পালসহ জেলার কৃষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper