ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু, শিক্ষার্থীদের বিক্ষোভ

এম এ মুহিত, নবীগঞ্জ (হবিগঞ্জ)
🕐 ৬:৪৩ অপরাহ্ণ, জুন ০৪, ২০২৩

হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু, শিক্ষার্থীদের বিক্ষোভ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় মোটরসাইকেল চাপায় শিবলী হাসান (১৭) নামে এক নবম শ্রেণীর ছাত্র নিহত হয়েছেন ও মোটরসাইকেল আরোহী দুইজন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় জড়িতদের শাস্তি ও স্পিড ব্রেকারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তার সহপাঠীরা।

রবিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার গজনাইপুর ইউনিয়নের দিনারপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। পরে দুপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

নিহত শিবলী হাসান গজনাইপুর ইউনিয়নের মুড়াউরা গ্রামের নজরুল ইসলামের ছেলে ও দিনারপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। আহতরা হলেন- দিনারপুর কলেজের একাদশ শ্রেণীর ছাত্র ও বাউসা ইউনিয়নের চানপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে বিল্লাল হোসেন (১৮), দ্বাদশ শ্রেণীর ছাত্র ও দেবপাড়া ইউনিয়নের বাশডর গ্রামের আইন উদ্দিনের ছেলে ইকবাল আমীন (১৯)।

পুলিশ ও স্থানীয়রা জানান- সকালে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার দিনারপুর উচ্চ বিদ্যালয়ে আসার পথে রাস্তা পারাপার হওয়ার সময় একটি মোটরসাইকেল স্কুল ছাত্র শিবলীকে চাপা দেয়। এতে মোটরসাইকেল আরোহী দুই কলেজ ছাত্র ও স্কুল ছাত্র শিবলী গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক স্কুল ছাত্র শিবলীকে মৃত ঘোষণা করেন। স্কুল ছাত্র শিবলীর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে দিনারপুর উচ্চ বিদ্যালয়ের তার সহপাঠি শিক্ষার্থীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ বিক্ষোভ করেন। এসময় প্রায় ১ ঘন্টা যান চলাচল বন্ধ করে দেন এবং জড়িতদের শাস্তি ও স্কুলের সামনে স্পিড ব্রেকার স্থাপনের দাবি জানান।

খবর পেয়ে শেরপুর হাইওয়ে থানা ও গোপলার বাজার তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যানচলাচল স্বাভাবিক করেন।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব নিহতের সত্যতা নিশ্চিত করে বলেন-বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

 

 

 
Electronic Paper