ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শর্তসাপেক্ষে খুলে দেয়া হলো সিলেটের সব পর্যটন কেন্দ্র

সিলেট ব্যুরো
🕐 ৯:২৪ অপরাহ্ণ, জুন ০৭, ২০২৪

শর্তসাপেক্ষে খুলে দেয়া হলো সিলেটের সব পর্যটন কেন্দ্র

সাতদিন বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে সিলেটের পর্যটন কেন্দ্রগুলো। শুক্রবার (৭ জুন) থেকে বিভিন্ন শর্ত সাপেক্ষে পর্যটন কেন্দ্রগুলো দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান খোলা কাগজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

এর আগে গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পর্যটন উন্নয়ন কমিটির আহ্বায়ক সুনজিত কুমার চন্দ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাদাপাথর পর্যটন কেন্দ্র খুলে দেয়ার ঘোষণা দেয়া হয়। এতে নির্দেশনা না মানার কারণে কোনো দুর্ঘটনা ঘটলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও উল্লেখ করা হয়।

শর্তগুলো হলো- সকল নৌকাতে লাইফ জ্যাকেট থাকতে হবে এবং লাইফ জ্যাকেট পরিয়ে ঘাট থেকে নৌকা ছাড়তে হবে, পর্যটকগণ কিছুতেই পানিতে নামতে পারবেন না বা পানিতে নেমে সাঁতার কাটতে পারবেন না। তাছাড়াও ভরা বর্ষা মৌসুমে পর্যটকগণ যাতে বাচ্চাদের নিয়ে না আসেন সে বিষয়ে তাদের নিরুৎসাহিত করা হচ্ছে। সেইসাথে পর্যটকগণ নৌকায় উঠে হই-হুল্লোড় করবেন না, নৌকায় উঠে সুশৃঙ্খলভাবে বসে থাকবেন, মাঝিগণ পর্যটকদের সঙ্গে সর্বদা ভালো আচরণ করবেন ও আবহাওয়া পরিস্থিতি অবনতি হলে পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন শর্ত সাপেক্ষে বন্ধ করা পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়া হয়েছে। বিশেষ করে নৌকাতে পর্যটকদের লাইফ জ্যাকেট থাকতে হবে। গত৩০ মে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের সিলেটের সবকটি নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলার সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়।

সিলেটের উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্রগুলো হচ্ছে: গোয়াইনঘাটের জাফলং, রাতারগুল, বিছানাকান্দি ও সংগ্রামপুঞ্জি ঝর্ণা, কোম্পানীগঞ্জের সাদাপাথর এবং জৈন্তাপুরের লালাখাল ও ডিবির হাওর।

 
Electronic Paper