সিরাজগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল-ডাল বিতরণ

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

সিরাজগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল-ডাল বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি ১০:১১ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২০

print
সিরাজগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল-ডাল বিতরণ

করোনা সংক্রমণরোধে অঘোষিত লকডাউনের ফলে কাজ না থাকা নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সিরাজগঞ্জ জেলা প্রশাসন। 

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদে ১৫০ জনের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি ও জেলা প্রশাসক ডা. ফারুক আহাম্মদ।

এ সময় ১৫০ জন নিম্ন আয়ের মানুষের মধ্যে ১০ কেজি চাউল ও ২০ জনের মধ্যে সাবান, ডাল, আলু, লবন, তেলসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য ৪৫০ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রণালয় থেকে বরাদ্দ এসেছে। প্রথম পর্যায়ে ৯টি উপজেলায় ১৯৫ মেট্টিক টন চাল ও ৪ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

স্বস্ব এলাকার চেয়ারম্যানদের নিকট থেকে নিম্ন আয়ের মানুষদের তালিকা নেয়া হয়েছে। সেই তালিকা অনুয়ায়ী এসব চাল ও টাকা রবিবার সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে বিতরণ শুরু করেছি। পর্যায় ক্রমে জেলায় প্রতিটি উপজেলায় নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে এই সহায়তা প্রদান করা হবে।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, রোববার সকাল থেকে সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপিকে সাথে নিয়ে কাওয়াকোলা ইউপিতে ত্রান বিতরণ করা হয়েছে। পর্যায় ক্রমে সব ইউপিতে নিম্ন আয়ের মানুষগুলোর মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করা হবে বলে তিনি জানান।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম ভুইয়া।