ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বড়াল নদী থেকে মাটি উত্তোলন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
🕐 ৯:৪৬ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০১৯

সরকারি নিষেধ অমান্য করে পাবনার ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের শাহনগর গ্রামে প্রবাহিত হওয়া বড়াল নদী থেকে অবৈধভাবে ড্রেজার ও ভেকু দিয়ে মাটি উত্তোলন করছে স্থানীয় আওয়ামী লীগ নেতারা। ফলে হুমকিতে রয়েছে সড়ক ও বসতবাড়ি।

উত্তোলনকারীরা হলেন, অষ্টমনিষা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ, সহ-সভাপতি আলাউদ্দিন ও শাহানগর গ্রামের জয়নাল আবেদীন। গতকাল শনিবার সকালে সরেজমিন গিয়ে দেখা গেছে, নদীতে চারটি ভেকু বসিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে। সেখানে ২৩টি ড্রাম ট্রাক সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে মাটি নেওয়ার অপেক্ষায়। এসব মাটিভর্তি ট্রাক যাচ্ছে ঠিকাদার একরাম ও কল্লোলের ইটের ভাটায়। মাটি ভর্তি ট্রাক চলাচলের কারণে সড়কগুলো ভেঙে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

এলাকাবাসী বলেন, প্রতিদিন ভেকু দিয়ে এ নদী থেকে মাটি উত্তোলন করছে তারা। এতে যে কোনো সময় নদীর পাড় ভেঙে সড়ক ও বসতবাড়ির ঝুঁকি রয়েছে।

অষ্টমনিষা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ ও সহ-সভাপতি আলাউদ্দিন বলেন, আমরা সরকারি নিয়ম মেনেই মাটি উত্তোলন করছি। তবে মাটি উত্তোলনের বিষয়টি স্থানীয় প্রশাসন থেকে শুরু করে সবাই জানে। ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাছুদুর রহমান বলেন, অবৈধভাবে যারা মাটি কাটছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper