চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিকে অভিযান, ৫ প্রতিষ্ঠান বন্ধ

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিকে অভিযান, ৫ প্রতিষ্ঠান বন্ধ

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা
🕐 ৯:৫৭ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিকে অভিযান, ৫ প্রতিষ্ঠান বন্ধ

চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিক প্যাথলজির বিরুদ্ধে অভিযান শুরু করেছে জেলার স্বাস্থ্য বিভাগ।

শনিবার (২৮ মে) দুপুর ১টার দিকে এ অভিযান শুরু করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। এ সময় অভিযানে অংশ নেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন।

অভিযানের প্রথম দিন চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়ক এলাকার তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ ৫টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়।

অভিযান সূত্রে জানা গেছে, সম্প্রতি সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে তিনদিনের সময় বেঁধে দেয় স্বাস্থ্য অধিদফতর। ওই নির্দেশনা অনুযায়ী চুয়াডাঙ্গা হাসপাতাল সড়ক এলাকার ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে অভিযান চালান সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আওলিয়ার রহমান।

অভিযানে বৈধ কাগজপত্র না থাকায় সেন্ট্রাল মেডিক্যাল সেন্টার, আমাদের সনো ও চুয়াডাঙ্গা আল্ট্রাসনোগ্রাফি সেন্টার সিলগালা করা হয়। এছাড়া ইসলামি হাসপাতালের ডায়াগনস্টিক বিভাগ ও তিশা ডায়াগনস্টিক সেন্টার মৌখিকভাবে বন্ধের নির্দেশনা দেয়া হয়। অভিযানের খবরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রেখে পালিয়ে যান মালিকরা।

অভিযান পরিচালনাকারী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আওলিয়ার রহমান জানান, চুয়াডাঙ্গায় ২৫টি ক্লিনিক ও প্যাথলজি চিহ্নিত করে অভিযান চালানো শুরু হয়েছে। আজ শনিবার (২৮ মে) অভিযানের প্রথম দিন সদর হাসপাতাল সড়কের বেশ কিছু ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজিতে অভিযান চালানো হয়।

এ সময় বৈধ কাগজপত্র না থাকায় তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়। লাইসেন্সপ্রাপ্তি ও অপ্রাপ্তির বলে প্রতিষ্ঠানগুলো সিলগালা করা হয়। এছাড়া মৌখিকভাবে দুটি প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয়া হয়।

 
Electronic Paper