উপজেলা কৃষকলীগ সভাপতির বাড়ি থেকে মর্টার শেল উদ্ধার, গ্রেফতার ২

ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

উপজেলা কৃষকলীগ সভাপতির বাড়ি থেকে মর্টার শেল উদ্ধার, গ্রেফতার ২

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ১০:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

print
উপজেলা কৃষকলীগ সভাপতির বাড়ি থেকে মর্টার শেল উদ্ধার, গ্রেফতার ২

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা কৃষকলীগের সভাপতি কবির হোসেনের নান্দিয়া পাড়া গ্রামের নিজ বাড়ির ছাদের উপরে একটি মর্টারশেলের সন্ধান পেয়েছে পুলিশ। খবর পেয়ে শুক্রবার রাত থেকে বাড়ি ঘেরাও করে রেখেছে সোনাইমুড়ী থানা পুলিশ।

এর আগে র‌্যাব-১১ এর একটি দল এসে একই বাড়ির পাশের একটি পরিত্যক্ত স্থান থেকে একটি পাইপগান উদ্ধার করে। এ ঘটনায় ২ আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গিয়াস উদ্দিন জানান, শুক্রবার সকালে সোনাইমুড়ী উপজেলা কৃষকলীগের সভাপতি কবির হোসেনের নিজ বাড়ির পাশে অস্ত্র ও ছাদে মর্টার শেল রয়েছে বলে র‌্যাবকে গ্রেফতারকৃতরা খবর দেয়। এ সময় র‌্যাব এসে বিকেলে প্রথমে অস্ত্র উদ্ধার করে নিয়ে যায়। এরপর পুনরায় সোনাইমুড়ী থানা পুলিশ এ বাড়ির ছাদের উপর বড় একটি বালতির ভিতরে মর্টার শেলের সন্ধান পান। বর্তমানে উক্ত মর্টার শেলটি বাড়ির নিচে সোনাইমুড়ী থানা পুলিশ পাহারা দিয়ে রেখেছে।

পুলিশ আরও জানায়, বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে তা নিস্ক্রিয় করবে। তবে এখন পর্যন্ত তারা ঘটনাস্থলে পৌছেনি। পুলিশ এ ঘটনায় কবির হোসেনের প্রতিপক্ষ দুজনকে আটক করেছে।

এদিকে সোনাইমুড়ী উপজেলা কৃষকলীগের সভাপতি কবির হোসেন অভিযোগ করে জানান, র‌্যাবের হাতে গ্রেফতারকৃত একই উপজেলার ৯নং দেউটি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হাফিজ (৪২) ও তার ভাতিজা আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনসহ (৩৫) আরও কয়েকজন রাজনৈতিক লোক তাকে ফাঁসানোর জন্য বাড়িতে অস্ত্র রেখে র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীতে খবর দেয়।

তিনি দাবী করেন সুষ্ঠু তদন্ত করে সঠিক ব্যবস্থা নিলে আরও রাঘব বোয়ালরা আটক হবে।

তিনি আরও জানান, বিভিন্ন সময় অস্ত্র ও মাদকসহ বিভিন্ন অসামাজিক কাজে তিনি বাধা প্রদান করেন। সে জন্য প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে তাকে ফাঁসানোর জন্য এ কাজ করেছে।

এ ঘটনার পর নোয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা ঘটনাস্থল পরিদর্শন করেন।