ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বীজ-সার বিতরণ

বান্দরবান প্রতিনিধি
🕐 ৩:৫৫ অপরাহ্ণ, মে ০৯, ২০২৪

বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বীজ-সার বিতরণ

সদর উপজেলার বিভিন্ন এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে আউশ ধানের উৎপাদন বাড়ানোর লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে বান্দরবান সদর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে কৃষকদের মধ্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন ৩০০ নম্বর আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং।

এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মীরার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এম এম শাহে নেওয়াজ, পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কমল কৃষ্ণ রায়।

সভায় বীর বাহাদুর উশৈসিং বলেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব। এ কারণে তিনি সব সময় কৃষকদের মঙ্গল আর কল্যাণে নিরলসভাবে কাজ করছেন। সমতলের মতো আজ পার্বত্য এলাকায়ও কৃষকদের ব্যাপক উন্নয়ন হচ্ছে। কৃষকদের উন্নয়নের স্বার্থে সরকার দুর্গম এলাকায়ও বিনামূল্যে বীজ ও সার পৌঁছে দিচ্ছে।

এ সময় চাষিদের সার্বিক সহযোগিতা করতে কৃষি বিভাগের প্রতি অনুরোধ জানিয়ে আগামীতেও সরকারের পক্ষ থেকে আরও বিভিন্ন সহায়তা দেওয়ার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবান সদর উপজেলার ২৫০ জন কৃষকের মধ্যে পাঁচকেজি করে উফশী বীজ এবং ১০ কেজি করে ডিএমপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করেন আয়োজকেরা।

 
Electronic Paper