ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুমিল্লায় পাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি
🕐 ২:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

কুমিল্লায় মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ৩ রোহিঙ্গা ও ভুয়া পাসপোর্ট, ভুয়া জন্ম সনদ এবং ভুয়া সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত তিনটি কম্পিউটারসহ নানা সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ধোরকড়া বাজার ও চিওড়া এলাকা থেকে মানব পাচারকারীদের গ্রেফতার ও তাদের উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার চৌদ্দগ্রাম উপজেলার কাপড় চোতালী গ্রামের মৃত আবুল কালামের ছেলে মো. আব্দুর রহিম ওরফে রুবেল (২৫), ফজলুল হকের ছেলে নুরুল হক (২৯), ডিমাতলী গ্রামের কামাল উদ্দিনের ছেলে কাজী ফয়সাল আহাম্মেদ ওরফে রনি (৩২)।

অপরদিকে, উদ্ধার হওয়া তিন রোহিঙ্গা হলেন- কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এক নারী, ট্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ আমির হোসেনের ছেলে মো. জাহেদ হোসেন (২৫) এবং কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. হাকিম শরিফের ছেলে মো. রফিক (৩৭)।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর শাকতলাস্থ র‌্যাব-১১ সিপিসি-২ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব সাংবাদিকদের জানান, চৌদ্দগ্রাম উপজেলার ধোরকড়া বাজার ও চিওড়া এলাকায় নারীসহ বেশ কয়েকজন রোহিঙ্গাকে বিদেশে পাচারের জন্য আনা হয়েছে- এমন খবরের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে ৩ রোহিঙ্গাসহ ৩৯টি ভুয়া পাসপোর্ট, পাসপোর্ট তৈরির ভুয়া জন্ম সনদ, পাসপোর্ট তৈরির বিভিন্ন ভুয়া কাগজপত্র, সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত তিনটি কম্পিউটার, দুটি প্রিন্টার, একটি স্ক্যানার, ৭টি মোবাইল ফোন ও ৬০ হাজার ৫৪০ টাকা উদ্ধার করা হয়।

 

 
Electronic Paper