ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের উদ্বোধন

ইকবাল হোসেন সুমন, নোয়াখালী
🕐 ৭:৫৭ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

নোয়াখালীতে প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের উদ্বোধন

দেশের বাইরে থাকা প্রবাসী ও তাদের পরিবারের সুরক্ষা দেওয়ার লক্ষ্যে নোয়াখালীতে ‘প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক’ নামের একটি সেবা ডেস্ক খুলেছে জেলা পুলিশ। ২৪ ঘন্টা সেবার জন্য দেওয়া হয়েছে একটি হট লাইন নাম্বার (০১৩২০১১০৯৩৩)।

মঙ্গলবার দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় শেষে এ প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের উদ্বোধন করেন, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

পুলিশ সুপার বলেন, হেল্প ডেস্কটি নাম্বার ২৪ঘন্টা প্রবাসীদের সেবা দিবে। জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে ৫ সদস্য নিয়মিত হট-লাইন নাম্বারটি মনিটরিং করবেন। হেল্প ডেস্ক থেকে প্রবাসী ও তাদের পরিবারকে বিভিন্ন আইনি সহায়তা প্রদান করবে। প্রবাসীদের নিয়ে একটি হোয়াটস এ্যাপ এবং ইমো গ্রুপ খোলা হবে। এছাড়া মেসেঞ্জারসহ যে কোনোভাবে প্রবাসী ও তাদের স্বজনরা এ ডেস্কের মাধ্যমে তাদের অভাব, অভিযোগ জানাতে পারবে জেলা পুলিশকে।

পুলিশ সুপার আরও বলেন, লিখিত অভিযোগ ছাড়াও হট লাইনে করা অভিযোগগুলোও পুলিশ খতিয়ে দেখবে এবং সকল ধরণের সহায়তা সেবা প্রত্যাশিদের প্রদান করা হবে। এ বিষয়ে প্রতি মাসে অন্তত একবার করে গণমাধ্যমকর্মীদের অবহিত করা হবে।

পরে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। জেলার যানজট, কিশোর অপরাধ, মাদক ও ছিনতাই প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী প্রেসক্লাবে সাবেক সভাপতি বখতিয়ার শিকদার সহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম সহ পুলিশের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

 
Electronic Paper