ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিএনসিসিতে চিরুনি অভিযানে জরিমানা ৩ লাখ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৪৯ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০২০

এডিস মশা নিয়ন্ত্রণে দ্বিতীয় ধাপে দ্বিতীয়দিনের মতো চিরুনি অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এদিন বাড়ি, স্থাপনা ও নির্মাণাধীন ভবনে অভিযান চালিয়ে এডিস মশার লার্ভা পাওয়ায় তিন লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

রোববার (৫ জুলাই) ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে এ অভিযান পরিচালিত হয়। এদিন মোট ১৩ হাজার ২৯৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে ৯৯ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৭ হাজার ৭৯৪টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে পৃথক ১৮টি মামলায় মোট দুই লাখ ৯৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া উল্লিখিত সব সম্ভাব্য এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এবিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়েছে।

প্রথম পর্যায়ের ১০ দিনব্যাপী (৬-১৫ জুন) চিরুনি অভিযানে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে মোট ১ লাখ ৩৪ হাজার ১৩৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ১ হাজার ৬০১টিতে এডিস মশার লার্ভা এবং ৮৯ হাজার ৬২৬টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে মোট ২১ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান সোমবারও অব্যাহত থাকবে।

 
Electronic Paper