ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংবাদিক কামরুন্নাহার বিরুদ্ধে মামলা: ইউডিজেএফবি এর নিন্দা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:০৬ অপরাহ্ণ, মে ২২, ২০২২

সাংবাদিক কামরুন্নাহার বিরুদ্ধে মামলা: ইউডিজেএফবি এর নিন্দা

সিনিয়র সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি)।

ইউডিজেএফবি’র সভাপতি অমিতোষ পাল ও সাধারণ সম্পাদক সোহেল মামুন আজ রোববার এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার, হয়রানি বন্ধ, গ্রেপ্তারদের নিঃশর্ত মুক্তি এবং দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে। কামরুন্নাহার শোভা ইউডিজেএফবি'র সাবেক সহ-সভাপতি। তার পিতা কফিল উদ্দিন আহমেদ অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। তার বয়স ৭৯ বছর।

বিবৃতিতে বলা হয়, কামরুন্নাহার শোভার বাবা কফিল উদ্দিন আহমেদ ও তার চাচাতো ভাই জহিরুল ইসলাম রাজুকে মুরগির খামারের ১২টি টিন এবং ২০০ মুরগি লুট, ২৫ থেকে ৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা, চাঁদাবাজিসহ ১০টি ধারার মামলায় গত শুক্রবার গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া কামরুন্নাহার ও তার মা-সহ পরিবারের আরও নয় সদস্যকে এই মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। তারা সবাই এখন গ্রেপ্তার ও হয়রানির আতঙ্কে আছেন।

ভূমি দখলবাজ একটি চক্র কামরুন্নাহার শোভার পৈতৃক জমি দখলের অপচেষ্টায় তাদের পরিবারের বিরুদ্ধে এ পর্যন্ত মোট ২৬টি মিথ্যা মামলা দায়ের করেছে। যথাযত তদন্ত সাপেক্ষে ভূমি দখলবাজ চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম।

 
Electronic Paper