ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঘুর্ণিঝড় রেমালের তান্ডবে কাঠালিয়ায় শতশত পরিবার পানিবন্দি

কাঠালিয়া প্রতিনিধি
🕐 ১২:২১ অপরাহ্ণ, মে ২৭, ২০২৪

ঘুর্ণিঝড় রেমালের তান্ডবে কাঠালিয়ায় শতশত পরিবার পানিবন্দি

ঘুর্ণিঝড় রেমালের তান্ডবে ঝালকাঠির কাঠালিয়ায় নিম্নাঞ্চল ৬ থেকে ৭ ফুট পানিতে প্লাবিত হয়েছে। শতশত পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। আশ্রায় কেন্দ্রগুলোতে হাজার মানুষ ও গাবাদি পশু আশ্রয় নিয়েছে।

 

কাঠালিয়ায় রাত ১২ টায় প্রবল ঝড়ো হাওয়া ও বৃষ্টির মধ্য দিয়ে জলোচ্ছাসের শুরু হয়। মুহুর্তের মধ্যে বিষখালী ও হলতা নদীর পানি স্বাভাবিকের চেয়ে ৬ থেকে ৭ ফুট উচ্চতায় বৃদ্ধি পায়। ফলে শতশত জলাশয়ের মাছ, ফসলের ক্ষেত, কাঁচা পাকা ঘর বাড়ি ও রাস্তাঘাট ৪ থেকে ৫ ফুট পানিতে তালিয়ে যায়। বিদ্যুতের খুঁটি ভেঙ্গে ও উপড়ে পড়ে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। সেইসঙ্গে বহু ঘর-বাড়ি ও গাছপালা ভেঙ্গে পড়েছে। বিষখালী নদীর কাঠালিয়া অংশে বেড়িবাঁধ না থাকায় নদীর তীরবর্তী শতশত মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে। কাঠালিয়া উপজেলা পরিষদ ভবন ও নির্বাহী অফিসারের বাসভবন ২ থেকে ৩ ফুট পানিতে তালিয়ে গেছে।

প্রবল বৃষ্টি ও ঝড়োহাওয়া চলতে থাকায় তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি। সকাল ১১ টার দিকে জোয়ারের সময় বিষখালী ও হলতা নদীর পানি স্বাভাবিকের চেয়ে ৬ থেকে ৭ ফুট পানি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে বেড়িহীন কাঠালিয়া ও হলতা নদীর তিরবর্তী মানুষ চরম আতঙ্কে রয়েছে।

 
Electronic Paper