বাড়ির রাস্তায় দেয়াল দুর্ভোগে ১০ পরিবার

ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ | ১ অগ্রহায়ণ ১৪২৬

বাড়ির রাস্তায় দেয়াল দুর্ভোগে ১০ পরিবার

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ৫:২২ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯

print
বাড়ির রাস্তায় দেয়াল দুর্ভোগে ১০ পরিবার

মৌলভীবাজারের কমলগঞ্জের রহিমপুর ইউপির জসমতপুর গ্রামের ১০ পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তায় দেয়াল নির্মান করে বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। এতে ওই এলাকার কয়েকটি পরিবারের সদস্যদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্কুলে যেতে পারছে না ওইসব পরিবারের শিক্ষার্থীরা।

ভুক্তভোগী আমিন মিয়া, মুমিন মিয়া, উমর আলী, মতিন আলী, আমির আলী, খিজির আলী, তাজুল আলী, তবারক আলী, মজাহিদ আলী ও ফরহাদ আলী জানান, তাদের পূর্ব পুরুষের রাস্তা এটি।

দীর্ঘদিন থেকে তারা এ রাস্তাটি ব্যবহার করে আসছেন। কিন্তু আকবর মিয়া, তার স্ত্রী জমীলা বেগম ও মেয়ে নাজমা বেগম মিলে হঠাৎ দেয়াল নির্মাণ করে রাস্তাটি বন্ধ করে দেন এবং তাদের এ পথ দিয়ে চলাচল করতে নিষেধ করেন। এলাকায় তাদের প্রভাব থাকায় তারা ভয়ে কিছু বলতে পারছেন না।

আকবর মিয়ার স্ত্রী জমীলা বেগম ও মেয়ে নাজমা বেগম বলেন, ‘জমিটি আমাদের পৈত্রিক সম্পত্তি। বিষয়টির জন্য চেয়ারম্যান মেম্বারদের কাছে সমাধানের জন্য অনেকবার গিয়েছি। কিন্তু তারা দেখে বিচার করতে রাজি নন। আমরা চাই সরকারি সার্ভেয়ার এনে সঠিকভাবে সমাধান করা হোক।’

স্থানীয় ইউপি সদস্য আশরাফ চৌধুরী সেলিম বলেন, ‘আমি চেয়ারম্যানকে নিয়ে আকবর মিয়া ও তার পরিবারকে রাস্তাটি খুলে দেওয়ার জন্য অনুরোধ করেছি। এ বিষয় নিয়ে অনেকবার বিচার হয়েছে। কিন্তুতারা আমাদের কথা শোনেনি। আসলে পরিবারটি উশৃঙ্খল।’