ভাঙা যাত্রীছাউনিতে ভোগান্তিতে শিক্ষার্থীরা

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

ভাঙা যাত্রীছাউনিতে ভোগান্তিতে শিক্ষার্থীরা

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ৮:৫২ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৯

print
ভাঙা যাত্রীছাউনিতে ভোগান্তিতে শিক্ষার্থীরা

মৌলভীবাজারের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের ফুলবাড়ি চা বাগানের সম্মুখের ভাঙা যাত্রী ছাউনির জন্য ভোগান্তিতে আছে শিক্ষার্থীরা। কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের প্রায় দুইশ শিক্ষার্থীর আশ্রয়স্থল শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কের পাশের এ ভাঙা যাত্রী ছাউনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুলবাড়ি চা-বাগান থেকে যাত্রী ছাউনির দূরত্ব প্রায় এক কিলোমিটারের কাছাকাছি। চা-বাগান থেকে স্কুল-কলেজের উদ্দেশ্যে আসার সময় শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কের পাশেই টিনবিহীন এ ভাঙা যাত্রী ছাউনিটি।

ছাত্র-ছাত্রীদের এ ভাঙা যাত্রী ছাউনিতেই দাঁড়িয়ে অপেক্ষা করতে হয় বাস বা সিএনজির জন্য। অপেক্ষারত অবস্থায় ঝড় বৃষ্টি আসলে ছাত্রছাত্রীদের ভিজতে হয় বৃষ্টির পানিতে। আর এ বৃষ্টির পানিতে ভিজে প্রায়ই ছাত্র-ছাত্রীদের যেতে হয় স্কুল কিংবা কলেজে।

এছাড়াও পানিতে ভিজে বইখাতা নষ্টসহ ছাত্র-ছাত্রীদের পড়তে হয় নানা রকমের দুর্ভোগে। যা কিনা ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় বিরাট আকারে ক্ষতিগ্রস্ত করছে। বাংলাদেশ সরকার চা শ্রমিক ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করায় চা-বাগানগুলোতে ছাত্রছাত্রী স্কুলমুখী হয়েছেন।

তারই বাস্তব প্রমাণ ফুলবাড়ি চা বাগানের প্রায় এ দুইশ ছাত্র-ছাত্রী। কমলগঞ্জের ফুলবাড়ি চা-বাগানের স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের পাশে থাকা এ টিন বিহীন ভাঙা যাত্রী ছাউনি।