ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজ বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব

মৌলভীবাজার প্রতিনিধি
🕐 ১১:৩২ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০১৯

দুর্ঘটনা কবলিত উপবন এক্সপ্রেস ট্রেনের উদ্ধারকাজ পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন। পরিদর্শন শেষে রেলসচিব মোফাজ্জেল হোসেন গণমাধ্যমকর্মীদের বলেন, এই ভয়াবহ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যেই চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। তদন্ত শেষে জানা যাবে ট্রেনের বগিতে সমস্যা নাকি লাইনে সমস্যা ছিল। কিংবা অন্য কোনো কারণ থাকতে পারে।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৯টার দিকে তিনি দুর্ঘটনাস্থল কুলাউড়া উপজেলার বরমচালে পৌঁছান। এ সময় রেলসচিব রিলিফ ট্রেনের উদ্ধার তৎপরতা পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, আজ বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করতে পারব বলে আমরা আশাবাদী। আপাতত ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ থাকবে কুলাউড়া জংশন থেকে। কুলাউড়া পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে কিন্তু সরাসরি সিলেটের সঙ্গে কোনো ট্রেন যোগাযোগ এখন সম্ভব হচ্ছে না।

এর আর আগে রোববার দিবাগত রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি ছিটকে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মরদেহ উদ্ধারের কথা জানা গেছে। আহত হয়েছে শতাধিক।

 
Electronic Paper