ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪ | ৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিকাশের অ্যাড মানিতে যুক্ত হলো অ্যামেক্স ও সিটিম্যাক্স

অনলাইন ডেস্ক
🕐 ৫:১৬ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

বিকাশের অ্যাড মানিতে যুক্ত হলো অ্যামেক্স ও সিটিম্যাক্স

এবার বিকাশের অ্যাড মানি সেবায় যুক্ত হলো আমেরিকান এক্সপ্রেস (অ্যামেক্স) কার্ড। গ্রাহকরা এখন বাংলাদেশে ইস্যুকৃত যেকোনো অ্যামেক্স, সিটিম্যাক্সের ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ড থেকে খুব সহজেই বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করতে পারছেন। এর ফলে অ্যামেক্স ও সিটিম্যাক্সের গ্রাহকরাও সহজেই বিকাশ ওয়ালেটে টাকা এনে তাদের প্রতিদিনের ছোট-বড় সব আর্থিক লেনদেন আরও সহজে করতে পারছেন।

সম্প্রতি সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সেবাটির উদ্বোধন করা হয়। এসময় বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী আজিজুর রহমান, ডিএমডি এবং হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দারসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকাশের বিস্তৃত অ্যাড মানি সেবায় অ্যামেক্স যুক্ত হওয়ায় কার্ডটির লাখ লাখ গ্রাহক মুহূর্তেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারছেন, যা দিয়ে তারা দেশব্যাপী বিকাশের ৬ লাখের বেশি মার্চেন্ট পয়েন্টে কেনাকাটার পেমেন্ট স্বাচ্ছন্দ্যে করতে পারবেন। পাশাপাশি অ্যামেক্স গ্রাহকদের জন্য সেন্ড মানি, সব ধরনের ইউটিলিটি বিল পরিশোধ, মোবাইল রিচার্জ, স্কুল-কলেজের বেতন পরিশোধ, টিকিট কেনা, বিভিন্ন ধরনের সরকারি সেবার ফি প্রদান, অনুদান পাঠানো, বিমার প্রিমিয়াম পরিশোধ, সেভিংস-সহ দৈনন্দিন প্রায় সব আর্থিক লেনদেন করার সুযোগ আরও বিস্তৃত হলো। অ্যামেক্স, সিটিম্যাক্সর ডেবিট ও প্রি-পেইড কার্ড থেকে কোনো চার্জ ছাড়াই বিকাশে অ্যাড মানি করা যাবে, ক্রেডিট কার্ড থেকে অ্যাড মানি করার ক্ষেত্রে প্রতিবার ১ শতাংশ সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকে অ্যাড মানি করার জন্য বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ-এ ট্যাপ করে আমেরিকান এক্সপ্রেস আইকনটি সিলেক্ট করতে হবে। এরপর প্রাপকের নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট নম্বর সিলেক্ট করে টাকার পরিমাণ বসিয়ে পরের ধাপে যেতে হবে। সেখানে অ্যামেক্স কার্ডের তথ্য, ওটিপি ও বিকাশ পিন নম্বর দিয়ে প্রক্রিয়াটি সম্পন্ন করলেই তাৎক্ষণিক টাকা বিকাশ অ্যাকাউন্টে চলে আসবে। গ্রাহক চাইলে পরবর্তীতে লেনদেনের জন্য এক বা একাধিক অ্যামেক্স কার্ডের তথ্য বিকাশ অ্যাপে সংরক্ষণ করে রাখতে পারবেন।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, আমেরিকান এক্সপ্রেস কার্ড থেকে বিকাশে অ্যাড মানি করার এ সুবিধা ব্যাংক, কার্ড ও মোবাইল আর্থিক সেবার মধ্যে আন্তঃসম্পর্ক আরও এগিয়ে নিয়ে দেশের ডিজিটাল ফিনান্সিয়াল ইকোসিস্টেমকে সমৃদ্ধ করবে। এখন থেকে অ্যামেক্সের ডেবিট, ক্রেডিট ও প্রি-পেইড কার্ডের গ্রাহকরাও সহজে বিকাশ ওয়ালেটে টাকা অ্যাড মানি করে প্রতিদিনের ছোট-বড় সব আর্থিক লেনদেন করতে পারবেন, যা কার্ডের ব্যবহারকে আরও বহুমুখী ও কার্যকর করবে।

সিটি ব্যাংকের ডিএমডি এবং হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দার বলেন, সিটি ব্যাংক ও বিকাশের এ যৌথ উদ্যোগ দেশের বড় একটি জনগোষ্ঠীকে ডিজিটাল আর্থিক লেনদেনে অনুপ্রাণিত করবে। আমেরিকান এক্সপ্রেসের সব কার্ড মেম্বারকে বিকাশ ওয়ালেটে টাকা লেনদেন করার সহজ সমাধান দিতে পেরে আমরা গর্বিত এবং সিটি ব্যাংকের ওপর আস্থা রাখার জন্য বিকাশের প্রতি কৃতজ্ঞ।

 
Electronic Paper