ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সরাসরি বিচ্ছিন্ন হবে না কোনো ফোনই : বিটিআরসি

অনলাইন ডেস্ক
🕐 ৩:৪৯ অপরাহ্ণ, মে ০৮, ২০২৪

সরাসরি বিচ্ছিন্ন হবে না কোনো ফোনই : বিটিআরসি

গ্রাহকের হাতে থাকা সব মোবাইল ফোন সেটই নেটওয়ার্কে কাজ করবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বুধবার (৮ মে) বেলা ১১টায় আগারগাঁওয়ে বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে অনুষ্ঠিত গণশুনানিতে এ কথা জানান বিটিআরসির স্পেকট্রাম বিভাগের কমিশনার রিয়াজ আহমেদ।

টেলিযোগাযোগ সেবা সম্পর্কিত বিটিআরসির গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ ছাড়াও মহাপরিচালক ও কমিশনাররা উপস্থিত রয়েছেন। অনলাইনে একজন গ্রাহক প্রশ্ন করেন, আন-অফিশিয়াল ফোন বন্ধ করে দিলে ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রতিবন্ধকতা এবং ক্ষতিগ্রস্ত হবে কিনা, কারণ দেখেছি যে একই পরিবারের চারজন ব্যবহার করে।

এ বিষয়ে বিটিআরসির স্পেকট্রাম বিভাগের কমিশনার রিয়াজ আহমেদ বলেন, অবৈধ সেট থেকে থাকলে পর্যাপ্ত সময় দিয়ে ডিসকানেক্ট করা হবে। আপনারা যথাযথ প্রক্রিয়ায় বৈধ সেট কিনবেন। রেজিস্টার্ড না হলে সরাসরি বিটিআরসিতে এসে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করবো। সব মোবাইলই নেটওয়ার্কে কাজ করবে কোনোটাই বিচ্ছিন্ন হবে না।

সংশ্লিষ্ট সরকারি-আধাসরকারি-স্বায়ত্বশাসিত সংস্থা, টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, গ্রাহক, বাংলাদেশের ভোক্তা সংঘ, পেশাজীবীসহ আগ্রহী ব্যক্তিরা এতে অংশ নিয়েছেন।যারা সশরীরে উপস্থিত হতে পারেননি, তাদের জন্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণের ব্যবস্থা করা হয়েছে।

 
Electronic Paper