ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টুইটার অ্যাকাউন্ট বাতিল হলে আপিল করতে পারবেন ব্যবহারকারীরা

অনলাইন ডেস্ক
🕐 ৯:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

টুইটার অ্যাকাউন্ট বাতিল হলে আপিল করতে পারবেন ব্যবহারকারীরা

ব্যবহারকারীদের (ইউজার) জন্য নতুন নিয়ম করছে টুইটার কর্তৃপক্ষ। কোনো ব্যবহারকারীর অ্যাকাউন্ট বাতিল হলে তারা আপিল করতে পারবেন। খবর অনুসারে, অ্যাকাউন্ট বাতিলের আপিল করা হলে সামাজিক যোগাযোগ মাধ্যম প্লাটফর্মের নতুন মানদণ্ড অনুযায়ী অ্যাকাউন্ট পুনর্বহাল বিবেচনা করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে।

 

গত বছরের অক্টোবরে যুক্তরাষ্ট্রের ধনকুবের ইলন মাস্ক টুইটার কেনার পর সোশ্যাল মিডিয়া প্লাটফর্মটিতে অনেক পরিবর্তন এসেছে। প্লাটফর্মের কোনো পলিসির গুরুতর লঙ্ঘন কিংবা একাধিকবার লঙ্ঘনের ঘটনা ঘটলে অ্যাকাউন্ট বাতিল করার নিয়ম করা হয়েছে।

পলিসি লঙ্ঘনের মধ্যে রয়েছে- অবৈধ কনটেন্ট কিংবা কর্মকাণ্ডে নিয়োজিত থাকা, সহিংসতা উসকে দেওয়া কিংবা হুমকি প্রদান করা, অথবা কোনো ব্যবহারকারীকে হয়রানি করা।
টুইটার কর্তৃপক্ষ বলেছে, নিয়মের লঙ্ঘন হলে অ্যাকাউন্ট বাতিলের চেয়ে তারা তুলনামূল লঘু পদপেক্ষ নিবে। সেটা হতে পারে, নির্দিষ্ট কোনো টুইট নীতি লঙ্ঘন করলে তার রিচ কমিয়ে দেওয়া কিংবা ওই টুইট সরিয়ে ফেলার মতো পদক্ষেপ।

গত ডিসেম্বরে কিছু সাংবাদিকের অ্যাকাউন্ট বাতিল করার পর ব্যাপক সমালোচনার শিকার হন ইলন মাস্ক। অবশ্য পরে ওই সাংবাদিকদের অ্যাকাউন্টগুলো ফেরত দেওয়া হয়।

 
Electronic Paper