ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খানসামায় আগুনে পুড়লো আশ্রয়ণের ১০ ঘর

ফারুক আহম্মেদ, খানসামা (দিনাজপুর)
🕐 ৪:২২ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

খানসামায় আগুনে পুড়লো আশ্রয়ণের ১০ ঘর

দিনাজপুরের খানসামা উপজেলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আশ্রয়ণ প্রকল্পের ঘরে বসবাস করা একটি ব্যারাকের ১০টি পরিবারের কয়েক লক্ষাধিক টাকার মালামালসহ গরু, ছাগল পুড়ে ছাঁই হয়ে গেছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাতে উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের ভূল্লারহাট এলাকার একটি আশ্রয়ণ প্রকল্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মালার ঘর থেকে আগুনের সুত্রপাত ঘটে। এতে একটি ব্যারাকে আগুন লাগলে তা মুহুর্তের মধ্যেই ব্যারাকের অন্য ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় চেষ্টা চালিয়ে আগুন নেভায়।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন বলেন, রমজান মাসের ১ম রোজায় এমন ঘটনা খুবই দুঃখজনক।

খানসামা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ কমল রায় বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে খুব দ্রুত সময়ের মধ্যে ত্রাণের টিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে।

 
Electronic Paper