ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘প্রয়োজনে মাঠে নামবে ডাকসুর সাবেক নেতারা’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:১৮ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

ডাকসু’র পুনঃনির্বাচনের দাবিতে অনশনকারীদের প্রতি সমর্থন জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি। নির্বাচন বাতিল না করা হলে প্রয়োজনে ডাকসুর সাবেক নেতারা মাঠে নামবেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে ছাত্রদলের এই সাবেক সভাপতি বলেন, ‘যদি নির্বাচন বাতিল না করেন, প্রয়োজনে ডাকসুর সাবেক ভিপি, জিএসসহ ছাত্রনেতারা মাঠে নামবেন। ক্যাম্পাস থেকে লংমার্চ করবেন। কারণ, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের স্বপ্নের জায়গা। এখানে আপনারা যা ইচ্ছা তাই করবেন, তা আমরা মেনে নেবো না।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার লজ্জা থাকলে তিনি পদত্যাগ করতেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েরা বস্তা বস্তা ভোট (ব্যালট) নিয়ে এসে গণমাধ্যমকে দেখাল। ডাকসুর এই নির্বাচন যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে বাংলাদেশে সত্য বলতে আর কিছু নেই।"

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘ছাত্রছাত্রীরা যে দাবি করেছে তা মেনে নিন। আর মেনে নেবেন না কেন? শুধু যে বিরোধী দল বলেছে- সুষ্ঠু নির্বাচন হয়নি, তা-তো নয়। ছাত্রলীগও নির্বাচনের ফল ঘোষণার পর থেকে শুরু করে পরদিন দুপুর পর্যন্ত বলেছে, এ নির্বাচন সুষ্ঠু হয়নি। এছাড়া, এমন কোনো সংগঠন নাই যারা এ নির্বাচন বাতিলের কথা বলেনি।’

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, আলিম হোসেন, কে এম রকিবুল ইসলাম রিপন, আব্দুর রাজি প্রমুখ।

 
Electronic Paper