‘বিদেশিরা খিচুড়ি রান্না শিখতে এদেশে আসতে পারে’

ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

‘বিদেশিরা খিচুড়ি রান্না শিখতে এদেশে আসতে পারে’

নিজস্ব প্রতিবেদক ৪:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

print
‘বিদেশিরা খিচুড়ি রান্না শিখতে এদেশে আসতে পারে’

বাংলাদেশের মানুষ খিচুড়ি খেতে, রান্না করতে ও প্যাকেট করতে জানে কিনা এ নিয়ে প্রশ্ন রেখেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তার মতে বাংলাদেশিরা নয় বরং বিদেশিরা খিচুড়ি রান্না শিখতে এদেশে আসতে পারে।

 

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ প্রজন্মের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে মান্না এসব কথা বলেন।

তিনি বলেন, এই প্রথম দেখলাম খিচুড়ি রান্না শিখতে নাকি অনেক বড় বড় আমলা বিদেশ যাবেন। আমাদের কাছে খিচুড়ি রান্না শিখতে বাইরে থেকে লোক আসতে পারে।

মান্না আরও বলেন, বাংলাদেশের মানুষ খিচুড়ি খেতে জানে না? খিচুড়ি রান্না করতে জানে না? খিচুড়ি প্যাকেট করতে জানে না? বিতরণ করতে জানে না? আমরা মিলাদ করি, কুলখানি করি, আমরা খিচুড়ি দেই আমাদের কোনও সমস্যা হয়নি। কিন্তু এই প্রথম দেখলাম, খিচুড়ি রান্না শিখতে নাকি অনেক বড় বড় আমলা বিদেশ যাবেন। এটা কোনও কথা?

নাগরিক ঐক্যের এই নেতা বলেন, এরপর বলা হল যে, খিচুড়ি রান্না নয়, কীভাবে প্যাকেট করে, কীভাবে বিতরণ করে সেটা দেখতে যেতে চায়। এখানে যেকোনো একটা হোটেলের মেসিয়ারকে বললেই দেখায় দেবে কীভাবে প্যাকেট করতে হয়। এখনও পর্যন্ত আমরা জানি না খিচুড়ির জন্য কোন কোন দেশে পাঠানো হবে। সচিব এসে বললেন তারা কী করতে চান, মানুষ বিশ্বাস করেনি। যাদের গায়ে জোর আছে, যাদের কাছে অস্ত্র আছে, তাদেরকে রক্ষা করার চেষ্টা করছে।