ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘এক-দুইটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হচ্ছে এসএসসি পরীক্ষা’

চাঁদপুর প্রতিনিধি
🕐 ৪:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তিনি বলেন, ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে, তা যেন ভবিষ্যতে আর না ঘটে, সেজন্য যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন শিক্ষা মন্ত্রণালয় তা নেবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের জেলা শাখার সভাপতি জীবন কানাই চক্রবর্তীর সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ। এ সময় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ ও জামায়াতের নতুন নামে তৎপর হওয়ার আলোচনার ব্যাপারে ডা. দীপু মনি বলেন, জামায়াতের মধ্যে জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার এবং জঙ্গিবাদী যে ধারণাগুলো রয়েছে, তা অত্যন্ত সাম্প্রদায়িক। তারা সেগুলোকে আদর্শ বলে ধারণ করে আরেকটি ভিন্ন নামে সংগঠন করার অপপ্রয়াস চালায় কি-না, সেটিও দেখার বিষয়।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. দীপু মনি বলেছেন, পদত্যাগকালে তিনি যে কথাগুলো বলেছেন সেগুলোকে স্বাগত জানাই। কিন্তু কথাগুলো কী উদ্দেশ্যে বলেছেন তা পরবর্তী কার্যক্রম দেখলে বোঝা যাবে। জামায়াতের মধ্যে জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার এবং জঙ্গিবাদী যে ধারণাগুলো রয়েছে, তা অত্যন্ত সাম্প্রদায়িক। তারা সেগুলোকে আদর্শ বলে ধারণ করে আরেকটি ভিন্ন নামে সংগঠন করার অপপ্রয়াস চালায় কি-না, সেটিও দেখার বিষয়।

এছাড়াও আজ শনিবার বিকেলে শিক্ষামন্ত্রীর চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানসহ আরও কয়েকটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে।

 
Electronic Paper