ধন্যবাদ চিকিৎসক

ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

পাঠকের চিঠি

ধন্যবাদ চিকিৎসক

আনিসুর রহমান ১০:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

print
ধন্যবাদ চিকিৎসক

বুলেটের গুলিতে নয়, কোনো পারমাণবিক বোমার আঘাতেও নয়, এক অদৃশ্য শত্রু আক্রমণ চলছে গোটা বিশ্বকে। সময়ের সঙ্গে সঙ্গে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। প্রতিপক্ষ করোনাভাইরাস এতটাই শক্তিশালী যে চিকিৎসক নামের দক্ষ সৈনিকেরা নিরলস চেষ্টা করেও এ শত্রুকে দমন করতে পারছেন না। তবুও এসব যোদ্ধারা নিরলস চেষ্টা চালাচ্ছেন। প্রাণঘাতী এবং অতি ছোঁয়াচে এ ভাইরাসের হাত থেকে বাঁচার একমাত্র উপায় যেখানে ঘরে থাকা, সেখানে চিকিৎসকরা অসুস্থ মানুষকে সেবা দিতে হাসপাতালে যাচ্ছেন।

সেই কবে তার প্রিয়তমকে আলিঙ্গন করে বিদায় নিয়েছে ফেরেশতারূপি চিকিৎসক, করোনায় আক্রান্তদের সুস্থ করে ফিরবেন বলে। কিন্তু এখনও ফিরতে পারেননি, অনেকে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। পেশাগত দায়িত্বের কাছে হেরে গেছে প্রিয়তমের ভালোবাসা।

আমাদের দেশের এ ক্রান্তিলগ্নে চিকিৎসক নার্স, টেকনোলজিস্ট এবং মেডিক্যাল স্টাফরা যেভাবে নিজেদের দেশ ও জাতির জন্য বিলিয়ে দিচ্ছেন তা সত্যিই প্রশংসার দাবিদার। অনেক সীমাবদ্ধতার মাঝেও তারা জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন। বাঙালি বীরের জাতি, এবারও তার প্রমাণ দিচ্ছেন দেশের এসব চিকিৎসকরা। এ যুদ্ধ আমাদেরও অংশগ্রহণ করা কর্তব্য। তবে আমাদের যুদ্ধ করতে হবে বাইরে গিয়ে নয়, ঘরে থাকা মানেই এ যুদ্ধে অংশগ্রহণ করা। নিজে সুস্থ থেকে অন্যকে সুস্থ রাখা।

আনিসুর রহমান, শিক্ষার্থী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

anisurpstu@gmail.com