ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘কয়েকটি মামলায় গ্রেফতার দেখানো হবে মামুনুলকে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৩:১৭ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

‘কয়েকটি মামলায় গ্রেফতার দেখানো হবে মামুনুলকে’

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে কয়েকটি মামলায় গ্রেফতার দেখানো হতে পারে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন-অর-রশিদ। রোববার (১৮ এপ্রিল) দুপুর ২টার দিকে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

তিনি বলেন, বিভিন্ন নাশকতার ঘটনায় তদন্তে সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণের ভিত্তিতেই হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। আপাতত তাকে মোহাম্মদপুর থানায় ২০২০ সালের হামলা-ভাঙচুরের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তিনি ওই মামলার এজাহারভুক্ত আসামি। আমরা মামলাটি তদন্ত করছিলাম, তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ডিসি হারুন আরও বলেন, এই মামলা ছাড়াও সাম্প্রতি ঘটা কয়েকটি নাশকতার মামলা এবং সোনারগাঁওয়ে রিসোর্টকাণ্ডে দায়ের করা মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হতে পারে। মামুনুলকে এখন গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হচ্ছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মামুনুলের বিরুদ্ধে সারাদেশে পুলিশের ওপর পরিকল্পিতভাবে হামলা, থানায় হামলা, রেজিস্ট্রার অফিসে হামলা ভাঙচুরসহ অনেকগুলো মামলা রয়েছে। এসব মামলার তদন্তও চলছিল, পাশাপাশি আমরা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলাম।

এক প্রশ্নের জবাবে ডিসি হারুন বলেন, মামুনুলকে ডিবি কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আগামীকাল সোমবার (১৯ এপ্রিল) আদালতে সোপর্দ করা হবে। তার রিমান্ড চাওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুবুল আলম বলেন, তেজগাঁও বিভাগের সঙ্গে গোয়েন্দা পুলিশ যৌথভাবে নজরদারি করে মামুনুলকে গ্রেফতার করেছে। তাকে ডিবি কার্যালয় নেয়া হচ্ছে। এরপর কোন কোন মামলায় গ্রেফতার দেখানো হবে এবং রিমান্ড চাওয়া হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিবির সূত্রগুলো জানায়, মামুনুলকে একাধিক মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হবে। অন্যদিকে মামুনুল গ্রেফতারের পরে কেউ উত্তেজনা ছড়াতে পারে কি-না সে ব্যাপারে বিশেষ নজরদারি রাখা হয়েছে।মোহাম্মদপুর, বারিধারা এবং যাত্রাবাড়ী এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। 

 
Electronic Paper