ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চসিক নির্বাচনে সেনাবাহিনী থাকবে: ইসি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তিনি বলেছেন, নির্বাচনে সেনা মোতায়েনের পরিকল্পনা নির্বাচন কমিশনের নেই তবে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। পোশাকেই থাকবে। অস্ত্র থাকবে না। টেকনিক্যাল সাপোর্ট দেবে তারা।

 

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এসব বলেন।

রফিকুল ইসলাম বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। আমরা নির্বাচনের সব ধরনের পরিবেশ নিশ্চিত করার চেষ্টা করছি। আপনার ভোট আপনি কেন্দ্রে গেলেই দিতে পারবেন। কোনো ঝামেলা হবে না, এটুকু আশ্বস্ত আমরা করতে পারি।

ভোটগ্রহণের তারিখ পেছাতে বিএনপির দাবি নাকচ করে দিয়ে তিনি বলেন, ‘নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই। কারণ, ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে, যা চলবে পুরো মাস। এরপর রোজা এবং ঈদুল-ফিতর রয়েছে। আমাদের কাছে অপশন যেটা ছিল, সেটা হলো পুরো বর্ষার মধ্যে নির্বাচন করার। আমরা কিন্তু কল্পনাও করতে পারি না, চট্টগ্রাম শহরে বর্ষার সময় নির্বাচন করার কথা। কারণ, আমাদের অভিজ্ঞতা, জলাবদ্ধতায় ডুবে থাকে অনেক রাস্তাঘাট। সে জন্য আমরা চিন্তাও করতে পারি না।

এ সময় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানান, অন্যান্য দেশের মতো সরকারি ছুটি ঘোষণা না করে নির্বাচন করা যায় কি-না, এটা নিয়ে ভাবছে কমিশন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন সুষ্ঠু ভোটের জন্য প্রত্যেক বুথে সেনাসদস্য মোতায়েন এবং ভোটের তারিখ কমপক্ষে দুদিন পেছানোর দাবি জানান।

 
Electronic Paper