ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘এজলাস কক্ষে হত্যার ঘটনায় গাফিলতি খতিয়ে দেখা হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৪৮ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

কুমিল্লার আদালতে বিচারকের খাস কামারায় ঢুকে ফারুক নামে এক আসামিকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় নিরাপত্তাগত দিক থেকে কারও কোনো গাফিলতি ছিল কিনা তা খুঁজে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার বিজিবি সদর দফতরে আয়োজিত এক পদক প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে সোমবার (১৫ জুলাই) বেলা ১১টার দিকে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক বেগম ফাতেমা ফেরদৌসের আদালতে এ ঘটনা ঘটে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এজলাস কক্ষে এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। কীভাবে এজলাস কক্ষে একজন মানুষ ধারালো অস্ত্র নিয়ে প্রবেশ করতে পারে সেটি খতিয়ে দেখা হচ্ছে। এতে যদি নিরাপত্তাগত দিক থেকে কোনো গাফিলতি থাকে, তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ সময় সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আদালতে কেমন নিরাপত্তা দেয়া হবে এটি আদালত ঠিক করে পুলিশকে নির্দেশ দেন। আদালতের চাহিদামতোই পুলিশ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে।’

এমন ঘটনার পর আদালতকেন্দ্রিক নিরাপত্তাব্যবস্থা জোরদার করার জন্য আমরা নানারকম পদক্ষেপ গ্রহণ করছি। খুব দ্রুত বাস্তবায়ন হবে বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

এর আগে পিলখানাস্থ বিজিবি সদর দফতরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি সদস্যদের বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বর্ডার গার্ড বাংলাদেশ পদক, রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক, বর্ডার গার্ড বাংলাদেশ পদক-সেবা এবং রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক-সেবা ২০১৮ প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 
Electronic Paper