ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হৃদ্‌রোগ বিশেষজ্ঞ অধ্যাপক রাকিবুল আর নেই

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৯

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান এবং গরীবের ডাক্তার খ্যাত অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু (৫১) মারা গেছেন। আজ শুক্রবার দুপুরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বাদ মাগরিব রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের খেলার মাঠে অনুষ্ঠিত হবে অধ্যাপক রাকিবুল ইসলাম লিটুর জানাজা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। 

গত বুধবার গভীর রাতে হৃদ্রোগে আক্রান্ত হন অধ্যাপক রাকিবুল। গতকাল বৃহস্পতিবার সকালে তাঁকে ল্যাবএইড হাসপাতালে আনা হয়। 

ল্যাবএইড হাসপাতালে অধ্যাপক মাহবুবুর রহমানের অধীনে অধ্যাপক রাকিবুলকে ভর্তি করা হয়। তিনি জানান, বুধবার রাতে ডা. লিটুর 'ম্যাসিভ' হার্ট অ্যাটাক হয়েছিলো। তখন থেকেই তার অবস্থা খুব ক্রিটিক্যাল ছিল। গতকালের তুলনায় তার আজকের (শুক্রবার) অবস্থা আরও অবনতির দিকে যাচ্ছিল। এক পর্যায়ে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সকালে তাঁর অবস্থা সংকটাপন্ন হলে অস্ত্রোপচার করা হয়। আজ শুক্রবার দুপুরে  তিনি মারা গেছেন। 

উল্লেখ্য, ডা. রাকিবুল ইসলাম লিটু একজন নিয়মিত কলাম লেখক ছিলেন। জড়িত ছিলেন বিভিন্ন দাতব্য ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে। পরিচিত পেয়েছিলেন গরীবের ডাক্তার হিসেবেও। তিনি পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বরাবরই তিনি গরীব ও অসহায় রোগীদের প্রাধান্য দিতেন। এ লক্ষ্যেই গঠন করেছিলেন পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন। ডাক্তার হয়েও তিনি রোগীদের অধিকার আদায়ের জন্য লড়াই করেছেন ও নানা পদক্ষেপ নিয়েছেন।

 

 
Electronic Paper