ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি, মেয়র হান্নানের অপসারণ দাবি

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:৪৬ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২১

সিরাজগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি, মেয়র হান্নানের অপসারণ দাবি

কাজিপুর পৌরসভা মেয়র কর্তৃক স্থানীয় এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি ও একাধিক সাংবাদিকের সাথে অশালীন আচরণের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। এ সময় মেয়র আব্দুল হান্নান তালুকদারের অপসারণ দাবি করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

রবিবার (১৮জুলাই) বিকেলে সিরাজগঞ্জ প্রেসক্লাবের হলরুমে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কাজিপুর পৌরসভা মেয়র আব্দুল হান্নান তালুকদার নিজ নামে কৃষি প্রণোদনা নিয়েছেন। এ বিষয়ে সংবাদ প্রকাশ করায় যদি সাংবাদিকের সাথে অশালীন আচরণ এবং সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিয়েছেন। আমরা নির্যাতিত মানুষের কথা বলি। ন্যায়ের পথে থেকে অন্যায়ের প্রতিবাদ করি। অন্যায় ও দুর্নীতি তুলে ধরি। আর দূর্নীতির তথ্য তুলে ধরলে যদি আমাদের উপর হুমকি আসে সেটা সাংবাদিক সমাজ কখনো মেনে নেবে না।

কাজিপুর পৌর মেয়রের অপসারণ দাবি করে বক্তারা বলেন, অবিলম্বে মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সাংবাদিকরা কঠোর আন্দোলনের ঘোষণা দেন।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হীরক গুণের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সরকার, অর্থ সম্পাদক দিলীপ গৌড়, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিংকু কুন্ডু, সাহিত্য পাঠাগার সম্পাদক আইয়ুব আলী, কার্যনির্বাহী সদস্য বাবু ইসলাম, ফেরদৌস রবিন, দৈনিক যমুনা প্রবাহর সম্পাদক মোস্তফা কামাল, সিনিয়র সাংবাদিক হারুন-অর রশিদ খান হাসান, ইসমাইল হোসেন প্রমুখ। এ সময় ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার (১৫ জুলাই) স্থানীয় আজকের সিরাজগঞ্জ পত্রিকায় 'কাজিপুরে কৃষি প্রণোদনার তালিকায় পৌর মেয়রের নাম' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের জের ধরে ওই দিন গভীর রাতে স্থানীয় সাংবাদিক গোলাম কিবরিয়াকে ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন। এছাড়াও তিনি স্থানীয় দৈনিক আজকের সিরাজগঞ্জ পত্রিকার স্টাফ রিপোর্টারের সাথেও ফোনে অশালীন আচরণ করেন।

 
Electronic Paper