ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিইউজের নির্বাচন স্থগিতের দাবি সমাবেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৫:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৩

ডিইউজের নির্বাচন স্থগিতের দাবি সমাবেশ

ভোটার তালিকা সংশোধন না হওয়া পর্যন্ত ডিইউজের নির্বাচন স্থগিতের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের জাতীয়তাবাদী সাংবাদিক ফোরাম।

 

আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে এক সাংবাদিক সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, সদস্য তালিকা সংশোধনের জন্য গত ২০২০ সালে দ্বি-বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মত সিদ্ধান্ত হয়। কিন্তু দীর্ঘদিন ধরে তা সংশোধন করা হয়নি। সদস্য তালিকায় প্রচুর ভুয়া সাংবাদিক ও রাজনৈতিক দলের জঙ্গি ক্যাডার রয়েছে। একটি রাজনেতিক গোষ্ঠী ক্ষমতা কুক্ষিগত করতেই এসব অপপ্রয়াস চালাচ্ছে। সমাবেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নকে তিনদিনের মধ্যে এডহক কমিটি গঠন এবং নির্বাচন কমিটি কাছে নির্বাচনী প্রক্রিয়া স্থগিত রাখার আহবান জানানো হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শওকত মাহমুদ। সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক আবদুল আউয়াল ঠাকুর।

বক্তব্য দেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজে’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম প্রধান, বিএফইউজে সহকারী মহাসচিব শফিউল আলম দোলন, প্রচার সম্পাদক মাহমুদ হাসান, নির্বাহী সদস্য আবদুস সেলিম, জাকির হোসেন ও ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি একেএম মহসিন, দিগন্ত টিভির সাবেক প্রধান বার্তা সম্পাদক জিয়াউল কবীর সুমন, ডিইউজে’র নির্বাহী সদস্য জেসমনি জুঁই ও মোঃ আবদুল হালিম, সচিবালয় রিপোর্টার্স ফোরামের যুগ্ম সম্পাদক মেহেদী আজাদ মাসুম, সিনিয়র সাংবাদিক মামুন স্ট্যালিন, দৈনিক ইনকিলাব ইউনিট চীফ কামরুল হাসান দর্পণ, সিনিয়র ফটোজার্নালিস্ট বুলবুল আহমেদ, এমরান হোসেন, ডিইউজে সদস্য জাকির হোসেন মাঝি, জিয়াউর রহমানসহ প্রমুখ।

ডিইউজের সাবেক যুগ্ম সম্পাদক এরফানুল হক নাহিদ স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

 
Electronic Paper