ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রেমাল মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি
🕐 ৪:৪৮ অপরাহ্ণ, মে ২৩, ২০২৪

রেমাল মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবেলায় সাতক্ষীরায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা উক্ত প্রস্তুতি সভায় যোগ দেন।

সভায় জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেন, ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবেলায় ইতিমধ্যে সর্বাত্মক প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। আগামী শুক্র ও শনিবার জেলায় সকল সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। এছাড়া উপকূলীয় এলাকার বেশি ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ চিহ্নিত করে বালি ও জিও ব্যাগ দিয়ে সংস্কার করার পাশাপাশি স্থানীয় ভাবে ঝুঁকিপুর্ণ এলাকার আশ্রয়কেন্দ্র গুলো প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবেলায় ১৬৯টি আশ্রয় কেন্দ্রসহ ৮৮৭টি শিক্ষা প্রতিষ্ঠান ব্যবহারের উপযোগী করা হচ্ছে। এছাড়া জরুরি কাজে অংশগ্রহণের জন্য ৬ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে । তাছাড়াও জরুরি ত্রাণকার্যে ব্যবহারের জন্য ৫ লাখ ২৫ হাজার টাকামজুদ রয়েছে।

প্রস্তুতি সভায় এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস, পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো: সালাউদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সরোয়ার হোসেনসহ জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তাবৃন্দ।

 
Electronic Paper