ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুষ্টিয়ার ৪টি আসনে ১৭ জনের মনোনয়ন বাতিল

সৌরভ হোসেন, কুষ্টিয়া
🕐 ৪:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২৩

কুষ্টিয়ার ৪টি আসনে ১৭ জনের মনোনয়ন বাতিল

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে কুষ্টিয়ার ৪টি আসনে দাখিল করা ৪৬ জন প্রার্থীর মধ্যে ১৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষিত হয়েছে। সোমবার (৩ ডিসেম্বর) কুষ্টিয়ার জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এহেতেশাম রেজা যাচাই-বাছাই শেষে এ ১৭টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। ফলে এখানে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ২৯ জন।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে মনোনয়নপত্র জমা পড়েছিল ১৩টি। এর মধ্যে বাতিল হয়েছে ৪টি। এরা হলেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আল মামুন ও নাজমুল হুদা পটল, এনপিপির ফজলুল হক এবং ফারুক হোসেন (স্বতন্ত্র)।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে মনোনয়ন দাখিল করা হয় ১৩টি। এর মধ্যে বাতিল ঘোষিত হয়েছে ৬টি। বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন, সৈয়দ কামরুল আরেফিন (স্বতন্ত্র), সাম্যবাদী দলের আনোয়ার হোসেন, এনপিপির এ জে এম শহিদুজ্জামান, ডা. ইফতেখার মাহমুদ (স্বতন্ত্র) ও বিএনএম'র শেখ আরিফুর রহমান।

কুষ্টিয়ার-৩ (সদর) আসনে মনোনয়নপত্র জমা দেওয়া হয় ১০টি। এর মধ্যে ৪টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন, রাকিবুজ্জামান সেতু (স্বতন্ত্র), জাতীয় পার্টির নাফিজ আহমেদ খান টিটু, তরিকত ফেডারেশনের মেহেদী হাসান রিজভী ও বিএনএম'র মোস্তফা কামাল মারুফ।

কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে মোট মনোনয়নপত্র দাখিল হয়েছিল ১০টি। এর মধ্যে বাতিল ঘোষিত হয়েছে ৩টি মনোনয়নপত্র। এরা হলেন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ, খাইরুল ইসলাম (স্বতন্ত্র) ও জাকের পার্টির ফারুক হোসেন।

বাতিল হওয়া প্রার্থীদের বেশিরভাগই ঋণ খেলাপি। এছাড়া কয়েকজন প্রার্থীর মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া এক শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি রয়েছে।

তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

 
Electronic Paper