ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা আতঙ্কে শুকনো খাবার মজুদের হিড়িক

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১০:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

করোনাভাইরাসে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে আতঙ্ক ও আক্রান্ত ব্যক্তির সংখ্যাও। করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ হাজার ৭৬৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮০ হাজারেরও বেশি। এদিকে, ইতালিতে ক্রমাগত বেড়েই চলেছে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা। সাথে যোগ হচ্ছে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত দেশটিতে ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ব্যাপারে প্রশাসনিক বিভাগ ভেনেতোর সভাপতি লুকা জিয়া জানান, ইতালিতে প্রতি ঘণ্টায় বাড়ছে ‘করোনা’ ভাইরাস। 

ইতালির সাথে কয়েক দেশের আকাশ পথ ও স্থল পথের যোগাযোগ বন্ধ করা হয়েছে। আক্রান্ত এলাকায় এয়ারপোর্টে সতর্ক অবস্থা জারি করা হয়েছে, পাশাপাশি ইতালির কয়েকটা শহরের সাথে গণপরিবহন যোগাযোগ বন্ধ করা হয়েছে। 

ইতালির মিলানোর লম্বারদিয়া, ভেনেতো, পাদোভাসহ বেশ কিছু শহরে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। বাস, ট্রেন স্টেশনসহ রাস্তা-ঘাটে তেমন লোকজন চলাচল করতে দেখা যাচ্ছে না। 

করোনাভাইরাস আতঙ্কে ইতোমধ্যে ইতালিতে শুকনো খাবার মজুদ করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে। তবে নিত্যপণ্য কিনতে কিছু কিছু মার্কেটে উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে।

অনেকেই মার্কেট থেকে কিনে রাখছেন এক থেকে দুই মাসের শুকনো খাবার। গত কয়েকদিন যাবৎ ফার্মেসীতে মাস্ক সংকট দেখা দিয়েছে। মাস্ক শেষ হয়ে যাওয়ায় আরো বেশী আতঙ্কে আছেন যাদের জীবিকার তাগিদে প্রতিদিন ঘর হতে বের হতে হয়।

বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, ও অফিস গুলোতে প্রবেশের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

 

 
Electronic Paper