যুক্তরাষ্ট্রে ঝড়ে নিহত ৮

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

যুক্তরাষ্ট্রে ঝড়ে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক ১২:০০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

print
যুক্তরাষ্ট্রে ঝড়ে নিহত ৮

মারাত্মক ঝড়ে শনি ও রোববার দু’দিনে দক্ষিণ যুক্তরাষ্ট্রে অন্তত ৮ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশু। এ ঘটনায় আহত হয়েছেন আরো বেশ ক’জন। হতাহতের অনেকেই টেক্সাস অঙ্গরাজ্যের।

ঐ দেশের খবরের কাগজে বলা হয়েছে, পূর্ব টেক্সাসের আলটোতে আদি আমেরিকানদের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে আকস্মিক টর্নেডো আঘাত হানে। এতে ঘটনাস্থলে একজন নিহত হন এবং অন্তত দুই ডজন ব্যক্তি আহত হন। নিহত ব্যক্তি একজন নারী বলে জানা গেছে।

ঝড় ও ঝড়ের কারণে সৃষ্ট বন্যায় টেক্সাস, মিসিসিপি, লুইসিয়ানা, আর্কানসাস, জর্জিয়া অঙ্গরাজ্য রোববার দুপুর থেকে অন্তত ৯০ হাজার বাসিন্দা বিদ্যুৎহীন হয়ে পড়েন।

অ্যাঞ্জেলিনা কান্ট্রি শেরিফের অফিসের অ্যালটন ল্যান্ডারম্যান জানিয়েছেন, ডালাস অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্ব থেকে ২৪১ কিলোমিটার দূরে পূর্ব টেক্সাসে গাড়ি চালিয়ে যাওয়ার সময় গাড়ির ওপর পাইন গাছ উপড়ে পড়ে ঘটনাস্থলেই দুইজন শিশু নিহত হয়। তবে নিহতের বাবা-মা সামনের সিটে থাকায় তারা দুর্ঘটনা থেকে বেঁচে যান। নিহতের শিশু দুটির বয়স যথাক্রমে ৮ ও ৩ বছর।

এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যে আরও পাঁচজন নিহত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে মনরো অঙ্গরাজ্যের কাছে কালহাউনে জলোচ্ছ্বাসে গাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় গাড়িতে থাকা এক ব্যক্তি নিহত হন।

সূত্র: ফক্স নিউজ