ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পদত্যাগের দাবিতে চবি ছাত্রলীগ সভাপতির কুশপুত্তলিকা দাহ

চবি প্রতিনিধি
🕐 ২:৩১ অপরাহ্ণ, মে ১২, ২০২৩

পদত্যাগের দাবিতে চবি ছাত্রলীগ সভাপতির কুশপুত্তলিকা দাহ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ সভাপতির পদত্যাগের দাবিতে কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

বৃহস্পতিবার (১১ মে) রাত সাড়ে ৮টায় চবির জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নিয়ে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের কুশপুত্তলিকা দাহ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা রুবেলের বহিষ্কারের দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে কুশপুত্তলিকা দাহ করে।

এছাড়াও কর্মীদের দিয়ে পা টেপানো, নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন তারা।

চবি ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের মতো একটি সংগঠন পরিচালনা করার মতো তার কোনো ইমেজ নেই। বিভিন্ন সময় মেয়েদের উত্ত্যক্ত করা নিয়ে তার হোয়াটসঅ্যাপ ও ম্যাসেঞ্জারের স্ক্রিনশট ভাইরাল হয়েছে। শিক্ষার্থীদের মুখেমুখে সেগুলো বিরাজ করছে। এছাড়াও তার আচার-আচরণে অযোগ্যতা সবসময়ই প্রকাশ পায়৷ রুবেলকে বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে গিয়েও বিভিন্ন সময় পোস্ট করতে দেখা গেছে। এমন বিতর্কিত নেতা সভাপতি পদে থাকতে পারে না। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

শাখা ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক তাসনিমুল বসর সাদাফ বলেন, সভাপতি রুবেলের কমিটি অবৈধ। আমরা তার বহিষ্কার চাই। তার অপসারণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমরা আগামীতে কালো পতাকা প্রদর্শনসহ বিভিন্ন আন্দোলন চালিয়ে যাবো।

এর আগে গতকাল (১০ মে) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করে সংগঠনটির একাংশের নেতাকর্মীরা। এ সময় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির দাবি জানান তারা।

 
Electronic Paper