ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘ফেইক নিউজ না বানিয়ে দোয়া করেন’

অনলাইন ডেস্ক
🕐 ১:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০

‘ফেইক নিউজ না বানিয়ে দোয়া করেন’

ক্যানসার ও করনাভাইরাসে আক্রান্ত 'কোথাও কেও নেই' ধারাবাহিকের ‘বদি’খ্যাত অভিনেতা আব্দুল কাদের। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তবে গত বুধবার (২৩ ডিসেম্বর) মধ্যরাত থেকে হঠাৎ ছড়িয়ে পড়ে তার মৃত্যুর গুজব। বিষয়টি নিয়ে অভিনেতার পরিবার বেশ বিড়ম্বনায়। গুজব না ছড়ানোর আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা দিয়েছে অভিনেতার ছোট নাতনি সিমরিন লুবাবা।

 

ভিডিও বার্তায় সে বলে, ‘আমি সিমরিন লুবাবা। আপনারা কেন আমার দাদাকে নিয়ে ফেক নিউজ বানাচ্ছেন। উনি তো আমাদের সবার মাঝে এখনও বেঁচে আছে। ওনাকে নিয়ে ফেক নিউজ বানানোতে আমার কষ্ট লাগে। উনি তো আমার জানের দাদা। আমার কি কষ্ট লাগে না? ফেক নিউজ না বানিয়ে দোয়া করেন।’

এ ছাড়া এ বিষয়টি কেন্দ্র করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে আব্দুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম বলেন, এ ধরনের ভুয়া খবর ছড়ানো এক ধরনের হয়রানি, মেন্টাল টর্চার। এমনিতেই আমরা মানসিকভাবে এক প্রকার দুঃশ্চিন্তার মধ্য দিয়ে যাচ্ছি, তারমধ্যে জীবিত মানুষকে কেউ এভাবে মেরে ফেলে? আমার তো মনে হয় যারা এ ধরনের খবর ছড়াচ্ছে তারা এক প্রকার গেম খেলছে! যারা এ ধরনের কাজ করছে সম্ভব হলে তাদের বিরুদ্ধে আপনারা কোনো ব্যবস্থা নিন।

উল্লেখ্য, গত আগস্ট মাসে করোনার প্রকোপ বাড়লে ভারতের রাজস্থান সরকারের করোনা নিয়ে জনসচেতনতামূলক একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হয় সিমরিন লুবাবা। বিজ্ঞাপনচিত্রটি রাজস্থানের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও সামাজিক মাধ্যমে প্রচারিত হয়।

 
Electronic Paper