ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রযোজনায় আনুশকা শর্মা

বিনোদন ডেস্ক
🕐 ৭:৫০ পূর্বাহ্ণ, জুলাই ০১, ২০২০

এখনো যৌবনে জোয়ার বইছে। অভিনয়ে বলিউড জুড়ে চাহিদা। মাত্র তো ৩২ বছর। ইউরোপে যে বয়সটা কিনা জীবনের সূচনা। বলিউডেও অনেকটা সেই কালচার। জীবন সংসার তো তখনি শুরু করেন। অভিনেত্রী আনুশকাতেও তাই হয়েছে। মাত্র বিয়ে করেছেন ভারতখ্যাত ক্রিকেটার অধিনায়ক কোহলিকে। করোনাকালে দুজনায় চলছে মধুর চন্দ্রিমা।

সেই ২৫ বছর বয়স থেকে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ। এরই মধ্যে প্রায় আট বছর অভিনয় করা হয়ে গেছে। বয়সের সঙ্গে তাই মনটা বদলাতে লাগলেন। নিজেকে এবার প্রযোজক হিসেবে আত্মপ্রকাশের শখ। করোনাকালের গত প্রায় তিনমাসে স্বামীর নৈকট্যে অনেক পরিবর্তন লক্ষণীয়।

তাই আর দেরি না করে এখনি নাম লিখিয়ে ফেলেছেন প্রযোজনায়। শুরু করলেন ‘এনএইচ-১০’ দিয়ে। সঙ্গী বড় ভাই কর্ণেশ শর্মা। এই দুজনে মিলে এরপর বানালেন ‘পরি’, ‘পিল্লৌরি’ ও সর্বশেষ ‘বুলবুল’। সিনেমাটি নিয়ে বেশ সফলতা উপভোগ করছেন আনুশকা। এর সফলতা নিয়ে দিয়েছেন সাকসেস পার্টিও। 

নিজের প্রযোজনা নিয়ে আনুশকা ডেকান ক্রনিকলকে বলেন, ‘কেউ কেউ আমার প্রযোজিত ছবিগুলোর ভেতরে কোথাও একটা মিল খুঁজে পাচ্ছেন। নারীপ্রধান, ভৌতিক, যে যা-ই বলুন না কেন, এটা কিন্তু উদ্দেশ্যপ্রণোদিতভাবে হয়নি। তবে হ্যাঁ, আমি সব সময় নারীর শক্তি আর ভিন্ন রকম গল্পগুলোকে উদ্?যাপন করতে চেয়েছি।

বলিউডের ছবিতে প্রায় সবসময়ই নারী চরিত্রগুলো সত্যিকারের নারীদের চেয়ে বিচ্যুত, অসম্পূর্ণ ও ভারসাম্যহীন। আমি তাই অভিনয় থেকে প্রযোজনায় এসে বড় পর্দার নারী চরিত্রগুলো কিছুটা হলেও সংশোধন করতে চাই। নারীদের শক্তি, ক্ষমতা আর সংগ্রামের কথা বলতে চাই।’

আনুশকা আরও বলেন, ‘আমি বা কর্ণেশ, আমরা কেউ পেশাদার প্রযোজক নই। তাই আমরা এমনভাবে শুরু করেছিলাম, যেখানে আমাদের হারানোর কিছু ছিল না। আমি অভিনয়শিল্পী হিসেবে যেই চরিত্রগুলো খুঁজেছি, সেগুলোকেই প্রযোজক হিসেবে বাস্তবায়ন করতে চেয়েছি।’

 
Electronic Paper