ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সমালোচনার ধার ধারেন না অপু

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:০২ অপরাহ্ণ, এপ্রিল ০২, ২০২০

করোনা ভাইরাসের ভয়াবতায় সারাবিশ্ব স্থবির হয়ে পড়েছে। পড়েছে বাংলাদেশ। আর এই পরিস্থিতিতে সবচে’ বেশি বেকায়দায় পড়েছে খেটেখাওয়া মানুষগুলো। তাদের পাশে দাড়াচ্ছে নানা শ্রেণির ধনাঢ্য মানুষ। এতে করে খেটেখাওয়া দিনমজুরসহ পথের বাস্তুহারা মানুষের জীবন পড়েছে হুমকিতে। সেই বিবেচনা করে অনেকেই এগিয়ে এসেছেন তাদের পাশে দাঁড়াতে। বাংলাদেশের বড় পর্দার অভিনেত্রী অপু বিশ্বাসও দাড়ালেন অসহায়দের পাশে।

এ নিয়ে অপু বিশ্বাস বলেন, ‘আমি আমার দায়বোধ থেকে মানুষের পাশে দাঁড়িয়েছি। এটা আমি তো জানি। আমাকে সবাই প্রশংসা করছেন।

অনেকে আমাকে দেখে উৎসাহিত হয়েছেন। অনেক তারকারাও মানুষের পাশে দাঁড়াচ্ছেন এখন। এটাই বড় কথা। যারা সমালোচনা করছেন তাদের মানসিকতার সমস্যা আছে। তারা নিজেরা হতাশাগ্রস্ত। অন্যের পাশে দাঁড়াতে পারে না। অন্য কেউ কিছু করলে সেটাতে বিব্রত হয়ে এসব বলে। সেসব নিয়ে ভাবার সময় নেই।

আমি একটি ভালো কাজ করার চেষ্টা করেছি। তাই সেই কাজটি সবার সঙ্গে শেয়ার করেছি। ভাল কাজ সবার মধ্যে ছড়িয়ে দিতে হয়। এতে দোষ নেই। কিন্তু এখন তো সিস্টেম বদলে গেছে আমাদের। ভালো কাজ কেউ দেখে না, মন্দ কাজগুলোর প্রচার বেশি। অনেকে আবার মন্দ কাজ করে বাহবাও পান আজকাল।’

অপু বিশ্বাস আরও বলেন,‘দেশে এখন বিরাট ক্রাইসিস চলছে। আমরা যারা সামর্থ্যবান তারা ঠিকই কয়েক দিনের খাবার ও প্রয়োজনীয় জিনিস মজুদ করে ঘরে খিল দিয়েছি। কিন্তু যে মানুষগুলো রাস্তায় ঘুরে বেড়ায়, রাস্তাতেই বসবাস করে কিংবা দিনে এনে দিনে খায় তাদের জন্য তো এখন দুর্ভিক্ষের সময়। আমরা যারা ভালো আছি তারা যদি দায়িত্ব না নেই এইসব মানুষরা কীভাবে বেঁচে থাকবে!

আমি একজন মা। আমার সন্তান আল্লাহর রহমতে খুব ভালো আছে। কিন্ত সে বাচ্চাটি রাস্তায় অনিশ্চিত জীবনের হুমকিতে পড়ে গেছে তার জন্য আমার মন খারাপ হয়েছে। তাই আমার মন বলছিল কিছু একটা করা দরকার। কিন্তু কী করবো। কতজনের দায়িত্বই বা আমি নিতে পারবো।

অবশেষে আমার যা সাধ্য সে অনুযায়ীই সাহায্য করার চেষ্টা করলাম। সবাইকে সচেতন থাকার পরামর্শও দিলাম। আমি কাজটি করে তৃপ্তি পেয়েছি, এটাই বড় কথা।

 
Electronic Paper